২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
সিরি-আ

১১ বছর পর লিগ শিরোপা স্বপ্নে বিভোর এসি মিলান

- ছবি : সংগৃহীত

সান্দ্রো টোনালির জোড়া গোলে রোববার ভেরোনাকে হারিয়েছে এসি মিলান। এই জয়ে ইন্টার মিলানের থেকে দুই পয়েন্ট এগিয়ে সিরি-আ টেবিলের শীর্ষে উঠে এসেছে এসি মিলান।

ইতালিয়ান মিডফিল্ডার টোনালি বিরতির ঠিক আগে ও পরে রাফায়েল লিয়াওয়ের এ্যাসিস্টে প্রায় একই ধরনের দুটি গোল করে মিলানকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। ৮৬ মিনিটে আলেহান্দ্রো ফ্লোরেঞ্জির গোলে মিলানের জয় নিশ্চিত হয়। লিগে বাকি থাকা দুই ম্যাচে চার পয়েন্ট পেলেই ২০১১ সালের পর প্রথমবারের মতো এসি মিলানের ইতালিয়ান শিরোপা নিশ্চিত হবে।

এবারের মৌসুমে মিলান ডার্বিতে এগিয়ে যাওয়াটাই মূলত সাতবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের এবারের লিগ শিরোপা জয়ের পথকে সুগম করে তুলেছে। যদিও বর্তমান চ্যাম্পিয়ন ইন্টারও এখনো শিরোপা দৌড়ে ভালোভাবেই টিকে রয়েছে।

কাল ম্যাচ শেষে মিলান কোচ স্টিফানো পিওলি বলেছেন, ‘খেলোয়াড়দের প্রতি আমার ভালবাসা জন্মে গেছে। প্রতিদিনই তাদের পরিশ্রম দেখে আমি অবাক হচ্ছি। আমি জানি এই যাত্রাটা মোটেই সহজ ছিল না। ধারাবাহিকভাবে আমাদের মনোযোগ ধরে রাখতে হয়েছে। বাকি থাকা দুই ম্যাচেও যেন এর পুনরাবৃত্তি ঘটাতে পারি এই আশাই করছি।’

নবম স্থানে থাকা ভেরোনার বিপক্ষে জয়টা মোটেই সহজ ছিল না। ৩৮ মিনিটেই মার্কো ডেভিড ফারায়োনির গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিক ভেরোনা। আগামী সপ্তাহে ইউরোপীয়ান লড়াইয়ে টিকে থাকা আটালান্টা ও শেষ ম্যাচে সাসৌলোর মোকাবেলা করবে পিউলির দল। অন্যদিকে শেষ দুই ম্যাচে ইন্টারের প্রতিপক্ষ কাগলিয়ারি ও সাম্পদোরিয়া। এর আগে বুধবার ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাসের মোকাবেলা করবে ইন্টার।

মিলানের গুরুত্বপূর্ণ শিরোপা দৌঁড়ে গত তিন ম্যাচে দ্বিতীয়বারের মতো জয়সূচক গোল করলেন ২২ বছর বয়সী টোনালি। ১৫ মিনিটে গোলরক্ষক মাইক মেইগনানের কাছ থেকে লম্বা পাস পেয়ে ভেরোনা গোলরক্ষক লোরেঞ্জো মনটিপোকে পরাস্ত করেছিলেন টোনালি। কিন্তু অল্পের জন্য অফসাইডের কারণে ভিএআর তা বাতিল করে দেয়। উল্টো ডারকো লাজোভিচের ফ্লোটেড ক্রস থেকে ফারায়োনির গোলে পিছিয়ে পড়ে সফরকারীরা। যদিও ভেরোনার এই গোল উৎসব খুব বেশীক্ষণ স্থায়ী হয়নি। প্রথমার্ধের স্টপেজ টাইমে পর্তুগীজ স্ট্রাইকার লিয়াওয়ের পাসে টোনালি মিলানকে সমতায় ফেরান।

বিরতির পর প্রথম গোলের একেবারে অবিকল আরো একটি আক্রমণ থেকে লিয়াওয়ের লো পাসে টোনালি নিজের দ্বিতীয় গোল করলে এগিয়ে যায় মিলান। ম্যাচ শেষের চার মিনিট আগে ফ্লোরেঞ্জির গোলে মিলানের জয় নিশ্চিত হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি

সকল