১৬ মে ২০২২
`

হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন পেলে


ক্যান্সারের চিকিৎসা শেষে দুই দিন হাসপাতালে থাকার পর বৃহস্পতিবার বাড়ি ফিরেছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী পেলে।

সাও পাওলোর হাসপাতাল আলবার্ট আইনেস্টাইন সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

গত বছর পেলের কোলন টিউমার ধরা পড়ে। এরপর থেকেই তিনি কেমোথেরাপীর উপরে আছেন। বুধবার কেমোথেরাপীর জন্য ৮১ বছর বয়সী পেলেকে হাসপাতালে ভর্তি করা হয়। পেলের বর্তমান অবস্থা স্থিতিশীল রয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

গত বছর সেপ্টেম্বরে অস্ত্রোপচারের মাধ্যমে তিনবারের বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তী ফুটবলারের কোলন টিউমারটি অপসারণ করা হয়। এরপর তিনি প্রায় মাসখানেক হাসপাতালে ভর্তি ছিলেন। এরপর আবারো কেমোথেরাপীর জন্য গত মাসে হাসপাতালে ভর্তি হয়ে ২৩ ডিসেম্বর বাড়ি ফিরে যান। সাম্প্রতিক সময়ে প্রায়ই অসুস্থ থাকা পেলের বেশ কিছু শারীরিক সমস্যা রয়েছে। এর মধ্যে কোমরের অস্ত্রোপচারের পর থেকে তিনি ঠিকমত হাঁটাচলা করতে পারেন না। জনসমুক্ষে আসা অনেকটাই কমিয়ে দিলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সড়ব উপস্থিতি রয়েছে পেলের।
হাতপাতাল থেকে ছাড়া পাওয়ার খবর পেয়েই বৃহস্পতিবার মৃত্যুবরণ করা ব্রাজিলিয়ান সঙ্গীত শিল্পী এলজা সোরেসের প্রতি শ্রদ্ধা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন পেলে।

১৯৫৮ ও ১৯৬২ সালে বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলে পেলের সতীর্থ ছিলেন সোরেসের স্বামী গারিঞ্চা।


আরো সংবাদ


premium cement
কাটছে না ভিসা সঙ্কট : হতাশায় জার্মানগামী বাংলাদেশী শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় কয়েক মাসে প্রাণহানি দুই শতাধিক বাংলাদেশে ফিরতে চান পি কে হালদার আশুলিয়ায় কুকুরের গোশত দিয়ে বিরিয়ানি বিক্রি, আটক ১ রাশিয়ার হামলা ঠেকাতেই নদীর বাঁধ কাটলেন গ্রামবাসী শিগগিরই একটি কার্যকর যুদ্ধের ঘোষণা আসবে : ছাত্রদল সম্পাদক বাজার নিয়ন্ত্রণ নয়, স্থিতিশীল রাখতে চায় সরকার : বাণিজ্যমন্ত্রী আল-জাজিরার সাংবাদিক শিরিন আকলেহকে হত্যার নিন্দা বাংলাদেশের দেশ দ্রুতগতিতে দেউলিয়াত্বের দিকে এগিয়ে যাচ্ছে : রিজভী সম্রাটের উন্নত চিকিৎসা দরকার : বিএসএমএমইউ টিটিই শফিকুল নির্দোষ : তদন্ত কমিটি

সকল