২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন পেলে

- ছবি - সংগৃহীত

ক্যান্সারের চিকিৎসা শেষে দুই দিন হাসপাতালে থাকার পর বৃহস্পতিবার বাড়ি ফিরেছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী পেলে।

সাও পাওলোর হাসপাতাল আলবার্ট আইনেস্টাইন সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

গত বছর পেলের কোলন টিউমার ধরা পড়ে। এরপর থেকেই তিনি কেমোথেরাপীর উপরে আছেন। বুধবার কেমোথেরাপীর জন্য ৮১ বছর বয়সী পেলেকে হাসপাতালে ভর্তি করা হয়। পেলের বর্তমান অবস্থা স্থিতিশীল রয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

গত বছর সেপ্টেম্বরে অস্ত্রোপচারের মাধ্যমে তিনবারের বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তী ফুটবলারের কোলন টিউমারটি অপসারণ করা হয়। এরপর তিনি প্রায় মাসখানেক হাসপাতালে ভর্তি ছিলেন। এরপর আবারো কেমোথেরাপীর জন্য গত মাসে হাসপাতালে ভর্তি হয়ে ২৩ ডিসেম্বর বাড়ি ফিরে যান। সাম্প্রতিক সময়ে প্রায়ই অসুস্থ থাকা পেলের বেশ কিছু শারীরিক সমস্যা রয়েছে। এর মধ্যে কোমরের অস্ত্রোপচারের পর থেকে তিনি ঠিকমত হাঁটাচলা করতে পারেন না। জনসমুক্ষে আসা অনেকটাই কমিয়ে দিলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সড়ব উপস্থিতি রয়েছে পেলের।
হাতপাতাল থেকে ছাড়া পাওয়ার খবর পেয়েই বৃহস্পতিবার মৃত্যুবরণ করা ব্রাজিলিয়ান সঙ্গীত শিল্পী এলজা সোরেসের প্রতি শ্রদ্ধা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন পেলে।

১৯৫৮ ও ১৯৬২ সালে বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলে পেলের সতীর্থ ছিলেন সোরেসের স্বামী গারিঞ্চা।


আরো সংবাদ



premium cement
হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে? গাজায় রিজার্ভ ব্রিগেড মোতায়েন ইসরাইলের উপজেলা নির্বাচন জটিলতা ভোটাধিকারের প্রতি মর্যাদা ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে ‘যুদ্ধাপরাধের ধারাবাহিক ধারা’ অনুসরণের অভিযোগ

সকল