১৬ মে ২০২২
`

ভ্যাক্সিন না নেয়া খেলোয়াড়দের শীর্ষ লিগে খেলতে দিবে না ব্রাজিল


এ বছরের লিগ চ্যাম্পিয়নশীপে খেলতে হলে প্রত্যেক খেলোয়াড়কে অবশ্যই করোনা প্রতিষেধক টিকা নিতে হবে বলে জানিয়ে দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

এ সম্পর্কে সিবিএফ এক বিবৃতিতে জানিয়েছে, তারা বিষয়টি নিয়ে প্রতিনিয়ত দেশের স্বাস্থ্য অধিদফতরের সাথে আলোচনা করেছে। টিকা সংক্রান্ত সকল তথ্যাদি তারা অধিদফতরের কাছে ইতোমধ্যেই প্রেরণ করেছে এবং সেখানে খেলোয়াড়দের তালিকাও রয়েছে।

আগামী এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে ব্রাজিলিয়ান ফুটবল মৌসুমের চারটি ন্যাশনাল ডিভিশনের লিগ শুরু হচ্ছে। এই লিগে খেলতে হলে প্রতিটি খেলোয়াড়কে পূর্নাঙ্গ ভ্যাক্সিনেশন সার্টিফিকেট দেখানো বাধ্যতামূলক করা হয়েছে।

এদিকে ব্রাজিল জাতীয় দলের কোচ তিতে জানিয়ে দিয়েছেন আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বো দুটি ম্যাচের জন্য তিনি এ্যাথলেটিকো মাদ্রিদের ডিফেন্ডার রেনান লোদিকে দলে রাখেননি। দুই ডোজ ভ্যাক্সিন না নেয়ার কারণেই লোদি বাদ পড়েছেন বলে তিতে স্পষ্টভাবে উল্লেখ করেছেন। ভ্যাক্সিন না নেয়ার কারণে সম্প্রতি অস্ট্রেলিয়ান ওপেন খেলতে ব্যর্থ হয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। বিষয়টি পুরো বিশ্ব ক্রীড়াঙ্গনকে দারুণভাবে নাড়া দিয়েছে। আর এ কারণেই সব দেশের ক্রীড়াঙ্গনে খেলোয়াড়দের ভ্যাক্সিনের বিষয়টি নিশ্চিত করার তাগিদ অনুভূত হচ্ছে।


আরো সংবাদ


premium cement