১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধারণার চেয়েও বেশি ভুগছেন মেসি

- ছবি - সংগৃহীত

গত মাসে করোনায় আক্রান্ত হওয়ার পর এখনো মাঠে নামতে পারেননি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আরো কিছুটা সময় লাগবে বলে তিনি স্বীকার করেছেন। তবে করোনা যে এতটা ভোগাবে তা মোটেই বুঝতে পারেননি পিএসজির এই তারকা।

৩৪ বছর বয়সী মেসি বড়দিনের ছুটিতে আর্জেন্টিনায় নিজ বাড়িতে গিয়ে করোনায় আক্রান্ত হন। এরপর নেগেটিভ হয়ে তিনি রোসারিও থেকে গত ৬ জানুয়ারি প্যারিসে ফিরে আসেন। সেল্ফ আইসোলেশনের কারণে ইতোমধ্যেই পিএসজির দুটি ম্যাচে খেলতে পারেননি সাতবারের ব্যালন ডি’র বিজয়ী মেসি।

মহামারি শুরু হওয়ার পর এই প্রথম করোনায় আক্রান্ত হয়েছেন মেসি। একজন রোগীকে কতটা ভুগতে হয়, সেটা তাই এবারই সরাসরি টের পেয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। নিজের ইন্সটাগ্রামে এ বিষয়ে এক পোস্টে মেসি লিখেছেন, ‘সবাই জানে আমি করোনায় আক্রান্ত হয়েছিলাম। এ সময় আমার সুস্থতা কামনা করে যারা বার্তা পাঠিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সুস্থ হতে এতটা সময় লাগবে ভাবতে পারিনি। সুস্থতার অনেকটাই কাছাকাছি পৌঁছে গেছি, এখন শুধুমাত্র মাঠে নামার অপেক্ষা। শতভাগ ফিট হয়েই অনুশীলনে ফিরতে চাই। এ বছর এখনো বিরাট চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আশা করছি তার সবগুলোই মোকাবিলা করতে পারবো।’

গত সপ্তাহে কোভিড নেগেটিভ হওয়ার পর থেকে পিএসজির সদর দফতরে তিনি একাই অনুশীলন করছেন। একটি সূত্র জানিয়েছে এ সপ্তাহের শেষে লিগ ওয়ানে ব্রেস্টের বিপক্ষে পিএসজির ম্যাচেও তিনি থাকছেন না।

বড়দিনের ছুটিতে মেসির পিএসজির সতীর্থ এ্যাঞ্জেল ডি মারিয়া, গিয়ানলুইগি ডোনারুমা ও জুলিয়ান ড্রাক্সলারও করোনা পজিটিভ হয়েছিলেন।

এদিকে আর্জেন্টিনা সমর্থকদের জন্য হতাশা হয়ে আসতে পারে মেসির অনুপস্থিতি। পিএসজি ও আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন এর মধ্যে বিশ্বকাপ বাছাইপর্বের আগামী দুই ম্যাচে মেসিকে না পাঠানোর ব্যাপারে একমত হয়েছে। এরই মধ্যে বিশ্বকাপে জায়গা পাকা করে নেয়া আর্জেন্টিনা ২৭ জানুয়ারি খেলবে চিলির বিপক্ষে। আর কলম্বিয়ার বিপক্ষে তাদের ম্যাচ ১ ফেব্রুয়ারি। বিশ্বকাপে খেলা আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় এ দুই ম্যাচে মেসি না থাকায় আর্জেন্টিনার কোনো ক্ষতি হবে না। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত মেসিই নেবেন।

এছাড়া আগামী ১৫ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের শেষ ১৬’র প্রথম লেগে লড়াইয়ে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দিবে পিএসজি।

দেখুন:

আরো সংবাদ



premium cement
পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

সকল