১৯ মে ২০২২, ০৫ জৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩
`

অতিরিক্ত সময়ের গোলে বার্সাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

গোল করছেন বেঞ্জিমা - ছবি : সংগ্রহ

সাম্প্রতিক সময়ে এল ক্লাসিকোতে নিজেদের দাপট বজায় রাখল রিয়াল মাদ্রিদ। শেষ পাঁচবার দু’দলের সাক্ষাতে প্রত্যেকবার জিতেছে রিয়াল। সৌদি আরবের মাঠে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালেও সেই একই ছবি দেখা গেল। ৩-২ গোলে বার্সেলোনাকে হারাল রিয়াল। অতিরিক্ত সময়ে গোল করলেন ভালভার্দে।

ম্যাচ হারলেও আক্রমণাত্মক ফুটবল খেলালেন বার্সা কোচ জাভি। দলের বেশির ভাগ ফুটবলারের বয়স ২০-এর আশপাশে। সেই তরুণরা মাদ্রিদের অভিজ্ঞ ফুটবলারদের সমানে টক্কর দিলেন। নির্ধারিত সময়ে ম্যাচ জিততে পারেনি রিয়াল। তার জন্য অতিরিক্ত সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়।

ভালভার্দে ছাড়া রিয়ালের হয়ে গোল করেন দুরন্ত ছন্দে থাকা ভিনিসিয়াস জুনিয়র ও করিম বে‌ঞ্জিমা। অন্য দিকে বার্সার হয়ে লুক দে জং ও আনসু ফাতি তেকাঠির ভিতরে বল রাখেন। পেড্রি, নিকো গঞ্জালেজ, আরাউজো, গ্যাভি, ফোরান টোরেসের মতো তরুণরা তাক লাগালেন বার্সার জার্সিতে।

লা লিগায় রিয়ালের থেকে ১৭ পয়েন্ট পিছনে বার্সা। এ বার সুপার কাপের ফাইনালেও উঠতে পারল না কাতালান ক্লাব। তবে দলের খেলায় খুশি কোচ। এই ফুটবলাররাই আগামী দিনে দলকে সাফল্য এনে দেবে বলে মনে করেন তিনি। বৃহস্পতিবার অন্য সেমিফাইনালে মুখোমুখি অ্যাটলেটিকো মাদ্রিদ ও অ্যাথলেটিক বিলবাও। ওই ম্যাচের জয়ী দল রোববার খেলবে রিয়ালের বিরুদ্ধে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement