২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

২১ বছরে প্রথম বার গ্রুপ পর্ব থেকেই বিদায় বার্সেলোনার

২১ বছরে প্রথম বার গ্রুপ পর্ব থেকেই বিদায় বার্সেলোনার - ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো বার্সেলোনা। বুধবার বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ০-৩ গোলে হেরে যায় জাভি হার্নান্ডেজের দল। এই হারের ফলে ই গ্রুপে তৃতীয় স্থানে শেষ করল তারা। ৬ ম্যাচে তাদের সংগ্রহ মাত্র ৭ পয়েন্ট। ২১ বছরে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব টপকাতে ব্যর্থ বার্সেলোনা।

বুধবার গভীর রাতে বায়ার্নের বিরুদ্ধে খেলতে নেমে কখনোই শক্তিশালী মনে হয়নি বার্সেলোনাকে। ৩৪ মিনিটের মাথায় গোল খায় তারা। রবার্ট লেয়নডস্কির ক্রস থেকে হেডে গোল করে যান টমাস মুলার। ৪৩ মিনিটের মাথায় ব্যবধান বাড়ান লেরোয় সানে। দুরন্ত শটে পরাস্ত করেন বার্সেলোনার গোলরক্ষক টার স্টেগানকে। প্রথমার্ধেই ০-২ গোলে পিছিয়ে যায় লিয়োনেল মেসির প্রাক্তন ক্লাব।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনার থেকে জয়ের আশা বোধ হয় তাদের অতি বড় সমর্থকও করেনি। ৬২ মিনিটের মাথায় গোল করেন বায়ার্নের জামাল মুসিয়ালা। ০-৩ গোলে পিছিয়ে যার বার্সা। গোটা ম্যাচে মাত্র দু’বার গোলের মধ্যে শট রাখতে পেরেছিল তারা। কিন্তু ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করতে পারেননি ডেম্বেলেরা।

ই গ্রুপের অন্য ম্যাচে ডায়নামো কিভকে ২-০ গোলে হারিয়ে দেয় বেনফিকা। এই জয়ের ফলে গ্রুপে দ্বিতীয় স্থান অর্জন করে তারা। বায়ার্নের সঙ্গে এই গ্রুপ থেকে পরের পর্বে যাচ্ছে পর্তুগালের এই ক্লাব।

এফ গ্রুপে মুখোমুখি হয়েছিল মাঞ্চেস্টার ইউনাইটেড এবং ইয়ং বয়েজ। প্রথম পর্বে ঘরের মাঠে ম্যাঞ্চেস্টারকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিল তারা। বুধবার রাতেও অপরাজিত রইল সুইৎজারল্যান্ডের এই ক্লাব। ওল্ড ট্র্যাফোর্ডে ১-১ ব্যবধানে শেষ হয় ম্যাচ। যদিও আগেই পরের পর্বের জন্য যোগ্যতা অর্জন করে নেওয়ায় ম্যাঞ্চেস্টার দলে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদোরা। প্রথম দলের একাধিক ফুটবলারকে বিশ্রাম দিয়েছিল ইংরেজ ক্লাব।

খারাপ আবহাওয়ার জন্য বুধবার মাঠে নামতেই পারেননি ভিয়ারিয়াল এবং অ্যাটালান্টার ফুটবলাররা। মাঠে বরফ থাকায় খেলাই সম্ভব হয়নি। বৃহস্পতিবার সেই ম্যাচ হতে পারে বলে মনে করা হচ্ছে। এই দুই দলের ফলাফলের ওপর নির্ভর করছে এফ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে পরের পর্বে যাবে কারা।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল