২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জমাদিউস সানি ১৪৪৩
`

পর্তুগীজ ক্লাবে ওমিক্রনের হানা!


বেনফিকার বিপক্ষে পর্তুগীজ প্রিমিয়ার লিগের ম্যাচে করোনায় আক্রান্ত বেলেনেনসেস ক্লাবের ম্যাচটি পরিত্যাক্ত হওয়ার পর নতুন এক শঙ্কা দেখা দিয়েছে। ক্লাবটিতে পাওয়া ১৭টি পজিটিভ কেসের মধ্যে করোনার সাম্প্রতিক ভয়াবহ ধরন ওমিক্রন পাওয়ার শঙ্কা করছেন বিশেষজ্ঞরা। একটি সূত্র নিশ্চিত করেছেন, পর্তুগালের ক্লাবটিতে পাওয়া এ ধরনটি করোনার নতুন স্ট্রেইন।

পর্তুগীজ লিগ ও দেশের স্বাস্থ্য অধিদফতর ম্যাচটি আগেই বাতিল করতে পারতো। কিন্তু তা না করে ম্যাচ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। একজন গোলরক্ষকসহ নয়জন নিয়ে মাঠে নেমে বিরতির আগে সাত গোল হজম করে বসে বেলেনেনসেস। বিষয়টি মোটেই ভালভাবে নিতে পারেননি সফরকারী বেনফিকার কোচ জর্জ জেসুস।

দ্বিতীয়ার্ধে ইনজুরিতে পড়ে আরো তিন খেলোয়াড় মাঠ ত্যাগ করলে দলের সংখ্যা দাঁড়ায় ছয়। এরপর কার্যত আর ম্যাচটি চালিয়ে নেয়ার মত কোনো পরিস্থিতি ছিল না। শেষ পর্যন্ত ম্যাচটি বাতিলের ঘোষণা আসে।

স্বাস্থ্য ইন্সটিটিউট জানিয়েছে, বেলেনেনসেসের খেলোয়াড়রা সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় ভ্রমন করেছে যেখানে ওমিক্রনের অস্তিত্ব শনাক্ত করা হয়েছে।

ইতোমধ্যেই ইউরোপা ও এশিয়া জুড়ে প্রায় ডজনখানেক দেশ দক্ষিণ আফ্রিকা ভ্রমন নিষিদ্ধ করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ওমিক্রনকে অন্যান্য ভ্যারিয়েন্টের তুলনায় বিপদজনক হিসেবে উল্লেখ করেছে।


আরো সংবাদ


premium cement
আইসিবি এএমসিএল পেনশন হোল্ডারসথ ইউনিট ফান্ডের ১০ টাকা লভ্যাংশ ঘোষণা জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের সাংবাদিক এমদাদুল হক খানের ওপর সন্ত্রাসী হামলা ইউক্রেন নিয়ে অবস্থান ব্যাখ্যা করল রাশিয়া ও যুক্তরাষ্ট্র দুবাইয়ে খেলবেন জোকোভিচ জাতীয় উশুতে এসএ গেমস স্কোয়াড বাছাই ইরাককে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেল ইরান পোশাক শিল্পে নারী শ্রমিকদের হার কমে যাওয়ার কারণ কী? কোটি ডলার ব্যয়ের উৎস বিএনপিকে ব্যাখ্যা করতে হবে : প্রধানমন্ত্রী বিটকয়েন : ক্রিপ্টোকারেন্সি তৈরিতে যেভাবে খনি হয়ে উঠেছে কাজাখস্তান দেশের অধস্তন আদালত তদারকিতে ৮ বিচারপতির মনিটরিং কমিটি

সকল