২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জমাদিউস সানি ১৪৪৩
`

কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল

কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল - ছবি : সংগৃহীত

বিশ্ব ফুটবল ভক্তদের মাথায় যেন হঠাৎ করেই বাজ ভেঙে পড়েছে। আর পড়বে নাই বা কেন। ২০২২ কাতার বিশ্বকাপ ফুটবলের আগেই যে ফুটবলপ্রেমীদের জন্য অত্যন্ত খারাপ একটি খবর প্রকাশিত হয়েছে। পর্তুগাল ও ইতালির মধ্যে যেকোনো একটি দল কাতার বিশ্বকাপেই অংশ নিতে পারবে না। তার কারণ বিশ্বকাপের যোগ্যতা নির্ণয়ের জন্য ইউরোপিয়ান প্লে অফের যে সূচি হয়েছে, ইতালি ও পর্তুগাল পড়েছে একই গ্রুপে। এবং একটি দল বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করতেই পারবে না।

বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় ইউরোপিয়ান প্লে অফের ড্র। এই ড্রয়ের পর সবচেয়ে বড় ধাক্কা খেয়েছে ফুটবল বিশ্ব। ইতালি ও পর্তুগাল পড়েছে একই গ্রুপে। অর্থাৎ মূল পর্বে ওঠার আগেই বাদ পড়বে যেকোনো একটি দল। যে কারণে ক্রিশ্চিয়ানো রোনালদোর বিশ্বকাপে অংশ নেয়াটা নির্ভর করছে এখন ইতালি বাধা পার হওয়ার উপরেই।

প্লে-অফের ‘সি’ গ্রুপে রোনালদোদের প্রথমে খেলবে তুরস্কের বিরুদ্ধে। ইতালি আবার উত্তর ম্যাসিডোনিয়ার মুখোমুখি হবে। পর্তুগাল ও ইতালি নিজেদের ম্যাচ জিতলে একে অপরের মুখোমুখি হবে। সে ক্ষেত্রে যেকোনো একটি দল যাবে কাতার বিশ্বকাপে।

আগে থেকেই গুঞ্জন ছিল, এটাই রোনালদোর শেষ বিশ্বকাপ হতে চলেছে। সিআরসেভেন নিজেও এ রকমই ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এখন প্রশ্ন উঠেছে, আদৌ কি রোনালদো কাতারে খেলতে পারবেন? কারণ ইতালি বাধা টপকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করাটা পক্ষে ইতালির জন্য খুব সহজ হবে না।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ


premium cement
আইসিবি এএমসিএল পেনশন হোল্ডারসথ ইউনিট ফান্ডের ১০ টাকা লভ্যাংশ ঘোষণা জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের সাংবাদিক এমদাদুল হক খানের ওপর সন্ত্রাসী হামলা ইউক্রেন নিয়ে অবস্থান ব্যাখ্যা করল রাশিয়া ও যুক্তরাষ্ট্র দুবাইয়ে খেলবেন জোকোভিচ জাতীয় উশুতে এসএ গেমস স্কোয়াড বাছাই ইরাককে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেল ইরান পোশাক শিল্পে নারী শ্রমিকদের হার কমে যাওয়ার কারণ কী? কোটি ডলার ব্যয়ের উৎস বিএনপিকে ব্যাখ্যা করতে হবে : প্রধানমন্ত্রী বিটকয়েন : ক্রিপ্টোকারেন্সি তৈরিতে যেভাবে খনি হয়ে উঠেছে কাজাখস্তান দেশের অধস্তন আদালত তদারকিতে ৮ বিচারপতির মনিটরিং কমিটি

সকল