২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মৃত্যুবার্ষিকী : ম্যারাডোনাকে নিয়ে যা বললেন মেসি

- ছবি : সংগৃহীত

স্থানীয় সময় অনুসারে আজ বৃহস্পতিবার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুবার্ষিকী। আজ থেকে এক বছর আগে পৃথিবী ছেড়ে চলে গেছেন তিনি। কিন্তু তাকে নিয়ে মানুষের মাতামাতি আজও কমেনি।

ইটালির নেপলসই হোক, বা আর্জেন্টিনার বুয়েনোস এয়ার্স। তিনি বিরাজ করছেন স্বমহিমায়। দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর দিনে তাকে নিয়ে স্মৃতিময় হয়ে পড়েছেন লিয়োনেল মেসি।

ফুটবলজীবনের শুরু থেকে এখনো পর্যন্ত ম্যারাডোনার সাথে তুলনা করা হয় মেসিকে। সেই ম্যারাডোনার মৃত্যুর খবরে শোকে মুহ্যমান হয়ে পড়েছিলেন মেসি। এতটাই যে শোকজ্ঞাপন করতেও অনেক সময় নিয়েছিলেন। পরের ম্যাচেই প্রাক্তন ক্লাব বার্সেলোনার হয়ে গোল করার পর দেখিয়েছিলেন নিউওয়েলস ওল্ড বয়েজের ১০ নম্বর জার্সি, যা ছোটবেলায় পরতেন ম্যারাডোনা।

স্পেনের এক সংবাদপত্রে মারাদোনার স্মৃতিচারণ করতে গিয়ে মেসি বলেছেন, ‘মনে হচ্ছে এই তো সে দিনের ব্যাপার। একটা অদ্ভুত অনুভূতি হচ্ছে। ম্যারাডোনার মৃত্যুর পর এক বছর কেটে গেল, এটা ভাবলেই অবিশ্বাস্য লাগছে। ওঁকে ছাড়াই আর্জেন্টিনা এত বছর পর কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হল।’

মেসির সংযোজন, ‘এখনও মাঝে মাঝে মনে হয়, ক’দিন বাদেই ওকে টিভিতে দেখতে পাব। হয়তো কোনো সাক্ষাৎকারে, বা কোনো বিষয়ে নিজের মতামত দিচ্ছেন। অনেক দিন হয়ে গেল উনি চলে গিয়েছেন। কিন্তু এখনো মনে হচ্ছে এটা গতকালের ঘটনা। আমাদের যে সব স্মৃতি রয়েছে সেগুলো সারা জীবন মনে রাখব। আমি ভাগ্যবান যে ওর সাথে এত স্মৃতি রয়েছে আমার।’


আরো সংবাদ



premium cement