০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মেসিদের হারিয়ে গ্রুপ সেরা ম্যানসিটি


ঘরের মাঠে পিএসজিকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় নাম লিখিয়েছে ম্যানচেস্টার সিটি। পিএসজির আক্রমণভাবে ছিলেন মেসিসহ নেইমার ও এমবাপে। কিন্তু হার এড়াতে পারেনি ফরাসি দলটি। হেরে গেলেও গ্রুপ রানার্স আপ হিসেবে নক আউট পর্বে গেছে পিএসজিও।
ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ফিরতি লেগের ম্যাচে ২-১ গোলে সিটির কাছে হারে পিএসজি।

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির গত আসরে সেমি-ফাইনালে এই সিটির বিপক্ষে দুই লেগেই হেরেছিল পিএসজি। এবার গ্রুপ পর্বে প্রথম দেখায় জিতে সেই কষ্টে কিছুটা প্রলেপ দেয় তারা। এবার দলটির মাঠে এসে আবারো হেরে বসল নেইমার-এমবাপেরা।

পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট সিটির। দুটি করে জয় ও ড্রয়ে আট পয়েন্ট পিএসজি। ক্লাব ব্রুজের সমান চার পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে লাইপজিগ।

হাইভোল্টেজ লড়াইয়ে প্রথমার্ধে আক্রমণ হয়েছে বেশ। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। প্রথম ভাগে পিএসজির বিবর্ণ আক্রমণভাগ দ্বিতীয়ার্ধের শুরুতেই জ্বলে উঠল। ৫০ মিনিটে দারুণ এক গোছালো আক্রমণে দলকে এগিয়ে নেন এমবাপে।

পাল্টা জবাব দিতে খুব বেশি সময় নেয়নি সিটি। ৬৩ রাহিম স্টালিংয়ের গোল। সমতা আসে ১-১। সাত মিনিট পর আবারো পিএসজি শিবিরে ভীতি ছড়ায় সিটি। তবে জেসুসের শট কর্নারের বিনিময়ে ঠেকান নাভাস। খানিক পর দারুণ একটি গোল হতে পারতো নেইমারের। দি মারিয়ার সাথে বল দেয়া নেয়া করে ডি-বক্সে ঢুকে দু’জন ডিফেন্ডারের মধ্যে দিয়ে আরো সামনে এগিয়ে ওয়ান-অন-ওয়ানে লক্ষ্যভ্রষ্ট শট নেন ব্রাজিলিয়ান তারকা।

৭৬ মিনিটে জয়সূচক গোল পায় সিটি। সিলভার পাসে গোলরক্ষককে পরাস্ত গ্যাব্রিয়েল জেসুস। শেষ দিকে পিএসজি কিছুটা চাপ বাড়ানোর চেষ্টা করলেও উল্লেখযোগ্য তেমন কিছুই করতে পারেনি তারা। মেসি-নেইমার-এমবাপে গড়া সময়ের সেরা আক্রমণভাগ বিচ্ছিন্ন কিছু মুহূর্ত বাদে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি।



আরো সংবাদ


সিরিয়ায় 'সন্ত্রাসী' সংগঠনকে প্রশিক্ষণ দিচ্ছে যুক্তরাষ্ট্র ভারতে ইন্টারনেট ব্যবসা শুরুর আবেদন এলন মাস্কের দৈনিক নয়া দিগন্ত সাংবাদিক এরশাদ আলীর শাশুড়ির ইন্তেকাল চিলিতে করোনার ‘ওমিক্রন’ ধরন শনাক্ত মালয়েশিয়ায় নতুন করে ৪ হাজার ৮৯৬ জন করোনায় আক্রান্ত চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হবার পরামর্শ প্রধানমন্ত্রীর খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্রের মাধ্যমে দেশের অস্তিত্ব বিলুপ্তির চেষ্টা হচ্ছে : ফখরুল শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন : কাদের ১১ ডিসেম্বর থেকে সব সিটিতে হাফ ভাড়া কনডেম সেলের আসামিদের তথ্য দাখিল না করায় হাইকোর্টের অসন্তোষ ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ

সকল

ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)