২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এমন পরিস্থিতিতে আগে পড়িনি : লেমস

এমন পরিস্থিতিতে আগে পড়িনি : লেমস - ছবি : নয়া দিগন্ত

অবশেষে মাঠের অনুশীলন শুরু করলেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবলাররা। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে নতুন কোচ মারিও লেমস তার মাঠের আনুষ্ঠানিকতা শুরু করেন। তবে এ দিনও সব ফুটবলার আসেননি ক্যাম্পে। জামাল ভূঁইয়া ও তারিক কাজী যথাক্রমে ডেনমার্ক ও ফিনন্যান্ডে অবস্থান করছেন। সাদউদ্দিনের সিলেট থেকে রাতে ঢাকায় পৌঁছার কথা। আর অসুস্থতা ও পারিবারিক ব্যস্ততায় মতিন মিয়া, সোহেল রানা ও বিশ্বনাথ ঘোষ ছুটিতে। ইয়াসিন খান, আতিকুজ্জামানরা এখনো রিপোর্ট করেননি। ফলে বৃহস্পতিবার ১৪ ফুটবলার নিয়ে শ্রীলঙ্কার চারজাতি ফুটবলের প্রস্তুতি পর্বের প্রথম দিন অতিবাহিত হয়।

সাফে ব্যর্থতা মোছন করার মিশন শ্রীলঙ্কাতে। হাতে সময়ও নেই। অথচ এখনো ক্যাম্পে সব ফুটবলার আসেননি। এমন পরিস্থিতিতে জাতীয় দলের হেড কোচ হিসেবে বিব্রতকর অভিষেকই হলো মারিও লেমসের।

লেমস জানান, আমার কোচিং ক্যারিয়ারে আগে কখনোই এমন পরিস্থিতির মুখে পড়িনি। এখন যারা আছে তাদের নিয়েই শুরু করেছি অনুশীলন।

বিলম্বে ক্যাম্পে আসা ও এখনো যোগ না দেয়া ফুটবলারদের শাস্তির বিষয়টি বাফুফের ওপরই ছেড়ে দিয়েছেন লেমস। একে তো নির্ধারিত সময়ের দুই দিন ফুটবলার সঙ্কটে অনুশীলন হয়নি। তার ওপর ৮ নভেম্বর সেশেলসের বিপক্ষে ম্যাচের আগে কোনো প্রস্তুতি ম্যাচও খেলা সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতিতে কি কলম্বোতে ভালো করা সম্ভব?

ঢাকা আবাহনীতে কাজ করা এই পর্তুগীজের কোচের মতে, ‘হ্যাঁ, স্বল্প সময়ের মধ্যেও দু’দিন মিস হয়ে গেছে। প্র্যাকটিস ম্যাচও পাবো না। এরপরও সমস্যা হবে না। কারণ আমি বাংলাদেশের ফুটবলারদের সম্পর্কে জানি। কয়েকবছর ধরেই এখানে কাজ করছি।’ তিনি আরো যোগ করেন, অনূর্ধ্ব-২৩ দলের সাথে জাতীয় দলের ৬ ফুটবলার উজবেকিস্তান অবস্থান করছে। তারা সেখানে ম্যাচ খেলছে। ফিটও আছে। তারাও যোগ দেবে শ্রীলঙ্কায়।’

এ ছাড়া অনূর্ধ্ব-২৩ দলের দুই-একজনকেও ডাকা হতে পারে জাতীয় দলে। ইঙ্গিত দিলেন লেমস।

এসব সমস্যা সত্ত্বেও লঙ্কা জয় করতে চান লেমস। জানান, আমি জেতার জন্যই শ্রীলঙ্কা যাবো। প্রথম ম্যাচে সেশেলসকে হারিয়েই শুরু করতে চাই। এরপর অবশ্যই হারানো সম্ভব শ্রীলঙ্কা ও মালদ্বীপকে। লক্ষ্য একটাই শিরোপা জয়।

আর ফুটবলারদের বিলম্বে ক্যাম্পে আসার বিষয়ে বাফুফেকে আরো দায়িত্ববান হওয়া উচিত ছিল বলে মন্তব্য করেন স্ট্রাইকার সুমন রেজা।


আরো সংবাদ



premium cement
মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ

সকল