০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ওল্ড ট্রাফোর্ডে সালাহ ম্যাজিক! রোনালদোদের গোলের মালা পরাল লিভারপুল

ওল্ড ট্রাফোর্ডে সালাহ ম্যাজিক! রোনালদোদের গোলের মালা পরাল লিভারপুল - ছবি : সংগৃহীত

প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে গোলের মালা পরাল লিভারপুল। দুই প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে রেড ডেভিলদের হারিয়ে শেষ হাসিটা হাসল অল রেডরা। দুই তারকার দ্বৈরথে বিবর্ণ রোনালদো। অন্যদিকে হ্যাটট্রিক করে ওল্ড ট্রাফোর্ড মাতালেন সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগে রেড ডেভিলদের ঘরের মাঠ থেকে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল। ৫-০ গোলের বড় ব্যবধানে জয় পায় অল রেড-বাহিনী।

রোববার বল দখলের লড়াইয়ে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে লিভারপুল। গোটা ম্যাচে ৬৪ শতাংশ বল নিজেদের দখলে রেখে একের পর এক আক্রমণ শানাতে থাকে অল রেড-বাহিনী। আক্রমণেও সেইরকম ধার ছিল না রোনাল্ডোদের। গোলের উদ্দেশ্যে তারা মোট শট নেয় ১২টি, যার ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে গোলের উদ্দেশ্যে ১৯টি শট নেয় লিভারপুল, যার 8টি ছিল লক্ষ্যে।

খেলা শুরুর পাঁচ মিনিটের মাথায় রেড ডেভিলদের চিৎকারে থাবা বসায় কেইটা। এরপর ১৩ মিনিটে রোনালদোর দেশের সতীর্থ দিয়াগো জটা গোলে করে ব্যবধান বাড়ান। ধীরে ধীরে গুছিয়ে ওঠা ইউনাইটেড ম্যাচে ঘুরে দাঁড়ানোর সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। হতাশায় মেজাজ হারিয়ে প্রথমার্ধের যোগ করা সময়ে হলুদ কার্ড দেখেন রোনালদো। এরপর ৩৮ মিনিট, প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ৪৫+৫ মিনিটে এবং দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মোহম্মদ সালাহ। একাই ধ্বংস করে দেন রেড ডেভিলদের রক্ষণ। ৫২ মিনিটে জালের দেখা পেয়েছিলেন রোনালদো। কিন্তু তিনি নিজেই অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি। ৬০ মিনিটে কেইটাকে কড়া ট্যাকল করে রেড কার্ড দেখেন পগবা।

ইউনাইটেডকে তাদের মাঠেই বিধ্বস্ত করে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এলো লিভারপুল। মৌসুমের ৯ম ম্যাচে ৬ষ্ঠ জয় পেল অল রেডরা, সেই সঙ্গে তিন ড্র’তে ২১ পয়েন্ট। অন্যদিকে ৯ ম্যাচে ৪ জয়, দুই ড্র আর তিন হারে ১ পয়েন্ট নিয়ে সাতে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করেছে চেলসি।



আরো সংবাদ


বিশ্বে আবারো বাড়ছে করোনার প্রকোপ, দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র সাজেকে আগুনে পুড়ে গেলো রিসোর্ট-বাড়ি-রেস্তোরাঁ ব্যালন ডি'অর জয়ের ৪৮ ঘণ্টা পরেই ব্যর্থ মেসি ক্যারিবিয়ান সিরিজেও পাকিস্তান দলের হেড কোচ সাকলাইন মুশতাক কুসিক কাউন্সিলর সোহেল হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে চুয়াডাঙ্গায় পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা ল্যান্ডিং গিয়ারে ত্রুটি, চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ বোমা মেলেনি, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি নিরাপদ ঘোষণা মালয়েশিয়া থেকে আসা বিমানে বোমাতঙ্ক শাহজালালে সতর্কতা

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)