০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

বাংলাদেশের কোচ হতে চান সেগার্ট

বাংলাদেশের কোচ হতে চান সেগার্ট - ছবি : নয়া দিগন্ত

সাফ ফুটবলে সব দলের কাছেই পরিচিত মুখ পিটার সেগার্ট। ক্রোয়েশিয়ায় জন্ম নেই এই জার্মান কোচ পর পর দুই সাফ ফুটবলের ফাইনালে দুটি ভিন্ন ভিন্ন দলকে তুলেছেন ফাইনালে। ২০১৫ সালের পর ২০১৮ সালে। ২০১৫ সালে আফগানিস্তান দলকে শিরোপা উপহার দিতে পারেননি কেরালার মাঠে ভারতের কাছে ১-২ গোলে হারের কারণে। তবে ২০১৮ সালে মালদ্বীপের হয়ে তিন বছর আগের পুরনো হারের বদলা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে সেগার্টের কোচিংয়ে ভারতকে ২-১ গোলে হারিয়ে সাফ শিরোপা পুনরুদ্ধার মালদ্বীপের। ১১৯২ দ্বীপের এই দেশটিতে দ্বিতীয় সাফ ট্রফি এনে দেন তারকা ফুটবলার আলী আশফাককে দলের বাইরে রেখেই। পরবর্তীতে দেশটির ক্রীড়া রাজনীতির শিকার হয়ে চাকরি হারাতে হয় সেগার্টকে। এই সেগার্ট আগ্রহ দেখিয়েছেন বাংলাদেশ দলের হেড কোচ হওয়ার।

মালে সাফ ফুটবল শুরু হওয়ার পর থেকেই তিনি খোঁজ নিচ্ছিলেন বাংলাদেশ দলের। এখন তার প্রবল আগ্রহ লাল-সবুজদের হয়ে কাজ করতে। তার এই আগ্রহ প্রসঙ্গে বাফুফের সহ-সভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদের বক্তব্য, সেগার্ট আগে তার জীবনবৃত্তান্ত পাঠাক। এরপর দেখবো আমরা।

উয়েফা প্রো লাইসেন্সধারী এই কোচ আফগানিস্তান ও মালদ্বীপ জাতীয় দলের কোচ হওয়ার আগে ইন্দোনেশিয়া, অস্ট্রিয়া ও জার্মানীর ক্লাব দলের কোচ ছিলেন।



আরো সংবাদ


ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২০৫)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১০৭০২)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (৯৯৯১)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৮০৩৩)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯২৯)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২২৬)এরদোগানকে হত্যার চেষ্টা! (৭০৫৬)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৩৮৯)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৫৮৩৫)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮৩১)