২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ন ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

হেড কোচ ছাড়াই ভারত ও নেপালের ফাইনাল

সাফ চ্যাম্পিয়নশিপে ভারত ও নেপাল মুখোমুখি - ছবি : সংগৃহীত

সাফ ফাইনাল ম্যাচে ভারত ও নেপালের ডাগ আউটে নিষিদ্ধ হয়েছেন দু’দলের হেড কোচ। উপমহাদেশের ফুটবল ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেছিল কিনা তা কেউ জানে না। কিন্তু, এমন ঘটনার পরেও ভারত ও নেপালের ম্যাচ নিয়ে উৎসাহের কমতি নেই দু’দলের সমর্থকদের। শনিবার দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ফুটবল আসর সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে মালে ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ১৩ তম সাফের ফাইনালে মাঠে প্রবেশেরই অনুমতি পাননি ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাস ও নেপালের কুয়েতি কোচ আবদুল্লাহ আল মুতাইরি।

ডাগ আউটে ভারত ও নেপালের হেড কোচ নিষিদ্ধর কারণ হলো কার্ড সমস্যা। লিগ ম্যাচে দু’হলুদকার্ডের দেখা পান নেপালের কোচ। ফলে ফাইনালে নিষিদ্ধ তিনি। আর ভারতের কোচকে লাল কার্ড দেখানো হয় মালদ্বীপের বিপক্ষে লিগের শেষ ম্যাচে। তাই দর্শকের গ্যালারিতে বসতে হয় তাকে। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনেও ছিলেন না তিনি।

উল্লেখ্য বাংলাদেশ কোচ অস্কার ব্রুজনকেও হলুদ কার্ড দেখানো হয় এ সাফে।



আরো সংবাদ


ভারতের প্রতিরক্ষাপ্রধান রাওয়াতের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ চীন (১০৫০৬)কাতার বিশ্বকাপে থাকবে না ইতালি বা পর্তুগালের কোনো একটি দল (১০৫০১)বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় দিনের খেলার সময় পরিবর্তন (৮৫৩৬)স্ত্রী ও তিন সন্তান নিয়ে ইসলাম গ্রহণ করলেন যুবক (৭২২৯)ভূমিকম্প দিয়ে গেল সতর্কবার্তা (৬৮৩০)স্বীকৃতি দেয়ার জন্য সব শর্ত পূরণ করেছি : তালেবান (৬০৫০)ঘরে ঘরে জাহাঙ্গীর (৫৭৫৯)‘জরুরি অবস্থার মুখে দেশ’ কী বার্তা দিলেন ইসরাইল প্রধানমন্ত্রী (৫৬৮৪)‘হত্যাচেষ্টা ফাঁস হওয়ার ভয়ে খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না’ (৫০৮০)ইসরাইলের সাথে পানির বিনিময়ে জ্বালানি চুক্তির বিরুদ্ধে জর্ডানে বিক্ষোভ (৪২৯২)