০৬ ডিসেম্বর ২০২১
`

উরুগুয়েকে গুঁড়িয়ে দিলো ব্রাজিল

উরুগুয়েকে গুঁড়িয়ে দিলো ব্রাজিল - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে উরুগুয়েকে বিধ্বস্ত করেছে ব্রাজিল। বাংলাদেশ সময় আজ শুক্রবার সকালে অনুষ্ঠিত ম্যাচে উরুগুয়েকে ৪-০ গোলে হারিয়েছে নেইমাররা। এর ফলে তারা বাছাই পর্বে দক্ষিণ আমেরিকা গ্রুপে তাদের শীর্ষস্থানও ধরে রাখল।

শক্তিশালী উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচে শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে নেইমাররা। প্রথমার্ধ শেষে নেইমার ও রাফিনহার গোলে ২-০ তে এগিয়ে থাকে তিতে শিষ্যরা। দ্বিতীয়ার্ধে ব্রাজিলের হয়ে আরেকটি গোল করেন রাফিনহা। শেষ গোলটি করেন গ্যাব্রিয়েল বারবোসা। আর উরুগুয়ের হয়ে একটি গোল পরিশোধ করেন সুয়ারেজ।

খেলার ১০ম মিনিটে গোল করেন দলটির সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র। ফ্রেডের থ্রু বল ধরে ছয় গজ বক্সের ভেতর থেকে গোল করেন তিনি। দ্বিতীয় গোলের জন্যও খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ব্রাজিলকে।

১৮তম মিনিটে বাঁ পায়ের দারুণ শটে ব্যবধান দ্বিগুণ করেন রাফিনহা। ৩৯ মিনিটে নেইমারের আরও একটি দারুণ প্রচেষ্টা থামিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক।

৪৪তম মিনিটে গোল পেতে পারত উরুগুয়েও। কিন্তু ব্রাজিল গোলরক্ষকের কল্যাণে কোনো গোল হজম করতে হয়নি তাদের। মাথিয়ান ভেকেনার হেড থামিয়ে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে ব্রাজিলকে ৩-০-এ নিয়ে যান রাফিনহা। খেলায় তখন ব্রাজিলের জয় নিশ্চিত হয়ে গেছে। উরুগুয়ের ব্যবধান কিছুটা কমান সুয়ারেজ। তিনি ৭৭ মিনিটে একটি গোল পরিশোধ করেন। তবে বারবোসা ৮৩ মিনিটে আরেকটি গোল করে ব্যবধান আবার বাড়িয়ে দেন।



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)