২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিয়ে ও মেলামেশার অপরাধে হার্নান্দেজের জেল

বিয়ে ও মেলামেশার অপরাধে হার্নান্দেজের জেল - ছবি : সংগৃহীত

বিষয়টি অনেকটা অদ্ভুতুরে। নিজের বান্ধবীকে বিয়ে করা ও মেলামেশার অপরাধে ছয় মাসের জেল হয়েছে বায়ার্ন মিউনিখের ফরাসি ডিফেন্ডার লুকাস হার্নান্দেজের। মাদ্রিদের একটি আদালত দিয়েছে এই রায়।

বিষয়টি খোলাসা করা যাক। হার্নান্দেজের বান্ধবী আমেলিয়া। ২০১৭ সালে মারামারিতে জড়ান দুজন। দুজন আনুষ্ঠানিক অভিযোগ করেননি আদালতেও। তারপরও বান্ধবীকে লাঞ্ছিত করার অপরাধে হার্নান্দেজকে ৩১ দিনের জন্য জনসেবামূলক কাজের সাজা দেয়া হয়েছিল। একই সাজা ছিল আমেলিয়ার জন্যও। হার্নান্দেজকে তখন আমেলিয়ার ৫০০ মিটারের মধ্যে না থাকার আদেশও দেয়া হয়।

কিন্তু কিছু দিন না যেতেই দুজন সব ভুলে যান। একই ছাদের নিচে থাকা শুরু করেন। বিয়েও করেন। তখন হার্নান্দেজ খেলতেন স্পেনের ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে। আদেশ অমান্য করায় হার্নান্দেজকে তখন গ্রেফতার করা হয়েছিল। ওই অপরাধে ২০১৯ সালে তাকে ছয় মাসের স্থগিত কারাদণ্ড দেয় আদালত। ফরাসি এই ডিফেন্ডার তখন আপিল করলেও হেরে যান।

আগামী মঙ্গলবার হার্নান্দেজকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ১০ দিনের মধ্যে যেতে হবে কারাগারে। অবশ্য নিজের পছন্দের কারাগারও বেছে নিতে পারবেন তিনি। যদিও শাস্তির বিরুদ্ধে আপিল করেছেন হার্নান্দেজ। কিন্তু সেই আপিলে তিনি জিততে পারবেন কি না, তা সময়ই বলে দেবে।


আরো সংবাদ



premium cement