০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

সাফের ফাইনালে ভারত, পেলেকে ছাড়ালেন অধিনায়ক ছেত্রী

গোল করার পর ভারতীয়দের উল্লাস। - ছবি : সংগৃহীত

সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে সুনীল ছেত্রীর ভারত। বুধবার দলকে ফাইনালে তুলতে ভারত অধিনায়ক করেছেন জোড়া গোল। আর এর মাধ্যমে দেশের হয়ে গোলসংখ্যায় ফুটবল কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন ছেত্রী।

পেলে ব্রাজিলের হয়ে করেছেন ৭৭ গোল, ছেত্রীর ভারতের জার্সিতে গোলসংখ্যা ৭৯টি।

টুর্নামেন্টের ফাইনাল খেলতে হলে মালদ্বীপের প্রয়োজন ছিল ড্র। প্রথমার্ধে সেই ড্র বজায় রেখেছিল মালদ্বীপ। দ্বিতীয়ার্ধে ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী জোড়া গোল করে ভারতকে ১২তম বারের মতো ফাইনালে তোলেন।

প্রথমার্ধে মানবীর সিং ভারতকে লিড এনে দেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে মালদ্বীপ পেনাল্টি পায়। সেই পেনাল্টি থেকে সমতা আনেন আলী আশফাক। প্রথমার্ধ ১-১ গোলে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে সুনীল ছেত্রী ঝলকে ভারত ম্যাচ নিজেদের আয়ত্তে নেয়। ৬৪ ও ৭১ মিনিটে জোড়া গোল করেন সুনীল।

১৬ অক্টোবর ফাইনালে নেপালের মুখোমুখি হবে ভারত। রাত ৮টায় সেই ম্যাচে প্রথমবারের মতো শিরোপার জন্য খেলবে নেপাল আর ভারত খেলবে অষ্টম বারের জন্য চ্যাম্পিয়ন হতে।



আরো সংবাদ


‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না’ ভিয়েতনামে বন্যা-ভূমিধসে নিখোঁজ ১৮ আফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী রাজশাহী বার অ্যাসোসিয়েশনের সভাপতি মোজাম্মেল আর নেই রাণীনগরে মায়ের সাথে অভিমান করে স্কুল ছাত্রীর আত্মহত্যা বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীরনিবাস নির্মাণ চলমান : মোজাম্মেল হক বাংলাদেশ সর্বাধিক রেমিটেন্স গ্রহণে ৮ম : আইওএম নোয়াখালীতে বাঘ আটক যেকোনো মুহূর্তে কাটাখালী পৌরসভার মেয়র পদ হারাতে পারেন আব্বাস টঙ্গী থেকে অপহৃত শিশু ১১দিন পর ফরিদপুরে উদ্ধার শত্রুতার বিষে মরল শখের হাঁস

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)