২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এস্পানলের কাছে হারল রিয়াল

এস্পানলের কাছে হারল রিয়াল - ছবি : সংগৃহীত

আগের রাতে অ্যাটলেটিকোর কাছে হেরেছে বার্সেলোনা। আর রোববার রাতে লা লিগায় হারের তিক্ততা হজম করল রিয়াল মাদ্রিদ। এস্পনালের মাঠে ২-১ গোলে হেরেছে আনচেলত্তি শিবির। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই ম্যাচ হারলো রিয়াল। কয়েক দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে শেরিফের কাছে হার মানে দলটি।

বল দখলে পুরোটা সময় আধিপত্য করলেও আক্রমণে প্রথমার্ধে তেমন আশা জাগানিয়া কিছু করতে পারেনি রিয়াল। দ্বিতীয় গোল হজমের পর মরিয়া হয়ে ওঠে তারা। কিন্তু তা যথেষ্ট হয়নি। গোলের উদ্দেশ্যে তাদের ১৮ শটের চারটি ছিল লক্ষ্যে আর ভিয়ারিয়ালের আট শটের চারটিই লক্ষ্যে।

লিগে প্রথম ছয় রাউন্ডে পাঁচ জয় ও এক ড্রয়ে শীর্ষে ওঠা রিয়াল চ্যাম্পিয়ন্স লিগেও শুভ সূচনা করেছিল। কিন্তু এরপরই যেন পথ হারিয়ে ফেলেছে তারা।

প্রতিপক্ষের মাঠে ১৭ মিনিটেই গোল খেয়ে বসে রিয়াল। এস্পনালের হয়ে গোলটি করেন রাউল দে টমাস। এরপর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। কিন্তু গোলের দেখা মিলছিল না।
৬০ মিনিটে দ্বিতীয় গোল হজম করে বেনজেমারা। সতীর্থের পাস ধরে দারুণ গতিতে এগিয়ে ডিফেন্ডার নাচো ফার্নান্দেসকে কাটিয়ে বক্সে ঢুকে জোরালো শটে গোলটি করেন আলেইশ ভিদাল।

১১ মিনিট পর দারুণ নৈপুণ্যে ব্যবধান কমান বেনজেমা। মৌসুমে এটি তার নবম গোল। ৮৬ মিনিটে চমৎকার শটে বল জালে পাঠান ইডেন হাজার্ড। কিন্তু বেনজেমা অফসাইডে থাকায় মেলেনি গোল। শেষ অবধি ২-১ গোলের স্মরণীয় জয় নিয়ে মাঠ ছাড়ে এস্পনাল।

হারলেও শীর্ষেই আছে রিয়াল। আট ম্যাচে পাঁচ জয় ও ড্রয়ে তাদের পয়েন্ট ১৭। বার্সাকে হারানো আতলেতিকো মাদ্রিদ সমান পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে বার্সেলোনা। আট ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া এস্পানল ৯ পয়েন্ট নিয়ে উঠে এসেছে ১২ নম্বরে।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল