১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ম্যানসিটির জয়ের রাতে ম্যানইউর হার


ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতটি দুই রকম কাটলো দুই ম্যানচেস্টারের। চেলসির বিরুদ্ধে দারুণ জয় পেলেও রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড হেরেছে অ্যাস্টন ভিলার কাছে।

গ্যাব্রিয়েল জেসুসের একমাত্র গোলে জিতেছে ম্যানসিটি (১-০)। অন্যদিকে শেষ মুহূর্তে হাউজের গোলে ম্যানইউকে হারায় অ্যাস্টন ভিলা (১-০)।

কয়েক দিন আগে লিগ কাপ থেকে বিদায় নেয়া ম্যানইউ খেলতে নেমেছিল ঘরের মাঠ ওল্ডট্রাফোর্ডে। কিন্তু হারের বৃত্ত থেকে বের হতে পারেনি রেড ডেভিলসরা।
ক্রিশ্চিয়ানো রোনালদো, পল পগবা, ফার্নান্দেজসহ ছিলেন প্রায় সব তারকা ফুটবলার। তারপরও অ্যাস্টন ভিলার জাল খুজে পায়নি দলটি।

প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধেও ৮৮ মিনিটে বাজিমাত করে অ্যাস্টন ভিলা। কোর্টনি হাউজের কল্যাণে প্রতিপক্ষের জাল কাঁপায় সফরকারিরা। শেষ পর্যন্ত রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে ভিলা শিবির। ২৮ শটের মধ্যে ম্যানইউ লক্ষ্যে রাখতে পেরেছিল মাত্র চারটি শট। কিন্তু অ্যাস্টন ভিলা সাতটির মধ্যে তিনটিই ছিল লক্ষ্যে। দুই দলই কর্ণার আদায় করে ৫টি করে।

অন্যদিকে চেলসির মাঠে জয়ের জন্য বেশ ঘাম ঝড়াতে হয়েছে ম্যানচেস্টার সিটিকে। তুমুল লড়াইয়ে প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে সিটির হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল জেসুস। বাকি সময়টা গোলের জন্য মরিয়া ছিল চেলসি। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি দ্য ব্লুজ শিবির। ম্যাচে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি চেলসি। অন্যদিকে ১৫টি শটের মধ্যে চারটিই লক্ষ্যে রাখতে পেরেছিল সফরকারি সিটি।

এই জয়ে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে ম্যানসিটি। সমান ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল (গোল ব্যবধানে এগিয়ে থাকায়)। হেরে গেলেও ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। সমান ম্যাচে সমান পযেন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

 



আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)