২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ক্যামেরুন ফুটবল ফেডারেশনের সভাপতি হতে চান ইতো

স্যামুয়েল ইতো - ছবি : সংগৃহীত

আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য ক্যামেরুন ফুটবল ফেডারেশনের নির্বাচনে সভাপতির পদে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেছেন সাবেক বার্সেলোনা তারকা স্যামুয়েল ইতো।

জানুয়ারিতে ক্যামেরুনে অনুষ্ঠিত হবে আফ্রিকান নেশন্স কাপ। কিন্তু তার আগে দেশটির ফুটবলের সর্বোচ্চ পদটিতে থাকা সেইদু এমবোমবো নিওয়ার মেয়াদ অবৈধ ঘোষণা করেছে ক্রীড়ার সর্বোচ্চ আদালত কোর্ট অব আর্বিট্রেশন। যে কারণে সভাপতির পদটি আপাতত খালি রয়েছে।

এর আগে ইতো এমবোমবোর নির্বাচনী প্রচারণায় সমর্থন দিয়েছিলেন। কিন্তু দুই বছর আগে ফুটবল থেকে অবসর নেয়া ৪০ বছর বয়সী ইতো এখন নিজেই নির্বাচনে প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছেন।

সামাজিক যোগযোগ মাধ্যমে এ সম্পর্কে ইতো বলেছেন, ‘ক্যামেরুন ফুটবল ফেডারশেনের সভাপতি পদে আমি আমার প্রার্থিতা ঘোষণা করছি। বিশেষ বিবেচনায় ফুটবলের প্রতি ভালোবাসা থেকে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। এ পর্যন্ত আমি যত ধরনের সম্মান অর্জন করেছি এবং তার মাধ্যমে যা অভিজ্ঞতা অর্জিত হয়েছে সে সবই এখানে কাজে লাগাতে চাই। এখানে অপেক্ষা করার কোনো অবকাশ নেই। আমাদের ফুটবলকে পুনর্গঠনের সময় চলে এসেছে। দেশের শীর্ষ ক্রীড়াকে এভাবে ফেলে রাখাটা আর সঠিক হবে না। কারণ বিশ্বের বাকি দেশগুলো এগিয়ে যাচ্ছে, বিপরীতে আমরা প্রতিদিনই পিছিয়ে যাচ্ছি।

সূত্র : বাসস



আরো সংবাদ