২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পয়েন্ট তালিকার শীর্ষে নাপোলি

- ছবি : সংগৃহীত

উদিনেসকে ৪-০ গোলে বিধ্বস্ত করে সোমবার সিরি এ লিগে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে নাপোলি। এই জয়ের মাধ্যমে লিগের নতুন মৌসুমে পর্যন্ত শতভাগ সাফল্য ধরে রেখেছে ক্লাবটি।

ডেসিয়া এরেনায় অনুষ্ঠিত ম্যাচে ভিক্টর ওসিমেন, আমির রাহমানি, কালিদু কুলিবালি ও হার্ভিং লোজানোর গোল লুসিয়ানো স্পালেত্তির দলকে প্রশংসনিয় এই জয় এনে দিয়েছে। এই জয়ে চার লিগ ম্যাচ থেকে পুরো ১২ পয়েন্ট অর্জন করেছে নাপোলি। ফলে ইন্টার ও এসি মিলানের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে গেছে ক্লাবটি। এখন তালিকার যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে নেমে গেছে ক্লাব দু’টি।

এদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে পরের অবস্থানে রয়েছে রোমা ও ফিওরেন্টিনা। আর নাপোলি এখন একমাত্র দল, যারা ইতালির শীর্ষ এই লিগে এখনো পর্যন্ত সবগুলো ম্যাচে জয়লাভ করেছে। অপরদিকে উদিনেসের জন্য এই আসরে এটিই প্রথম হার। সাত পয়েন্ট নিয়ে তারা রয়েছে তালিকার সপ্তম অবস্থানে।

সমান সংখ্যক পয়েন্ট সংগ্রহ করেছে ল্যাৎসিও, আটালান্টা ও বোলনিয়া। এতে মৌসুমের সুচনাতেই নিজেদেরকে শিরোপার দাবিদার হিসেবে আত্মপ্রকাশ করল নাপোলি।

খেলা শেষে নাপোলির ফরোয়ার্ড লরেঞ্জজো ইনসিগনে বলেন, ‘এর (জয়) দ্বারা কিছুই প্রমানিত হয়না। আমরা জানি কঠিন এই মাঠে ভালো খেলেছি। আমরা আমাদের ধারাবাহিকতা ধরে রাখতে পেরেছি। উদিনের বিপক্ষে ৪-০ গোলের এই জয়টি খুব একটা সহজ ছিল না।’

গত বৃহস্পতিবার ইউরোপা লিগে লিস্টার সিটির বিপক্ষে জোড়া গোল করে নাটকীয় জয় এনে দেয়া ওসিমেন ২৪ মিনিটে গোল করে এগিয়ে দেন নাপোলিকে। সিরি এ লিগে এটি ছিল চলতি মৌসুমে তার প্রথম গোল। ইনজাগির যোগান থেকে গোল লাইনে বল পেয়ে উদিনেসের গোল রক্ষক মার্কো সিলভাস্ট্রিকে বোকা বানিয়ে জালে জড়িয়ে দেন তিনি।

ছয় মিনিট পর ফ্যাবিয়ান রুইজের বল পোস্টে লেগে ফিরে আসে। তবে ম্যাচের ৩৫ মিনিটে ইনসিগনের ফ্রি কিকের বল নিয়ন্ত্রনে দিয়ে বক্সের মধ্যে থাকা কুলিবালির কাছে পাঠিয়ে দেন রুইজ। সেটি তিনি চালান দেন রাহমানিকে, যিনি সহজেই বলটি জালে জড়িয়ে দেন।

বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে রুইজের ভালো একটি পাস থেকে বুলেট গতির শটে গোল করে দলকে ৩-০ গোলে এগিয়ে দেন কুলিবালি। আগের ম্যাচে জুভেন্টাসের বিপক্ষেও শেষ মুহুর্তের জয়সুচক গোলটি করেছিলেন তিনি।

খেলার ৮৪ মিনিটে মারিও রুইয়ের যোগান থেকে চমৎকার একটি গোলের মাধ্যমে সফল সমাপ্তি টানেন লোজানো।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement