১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কিন্তু গোলের দেখা পেলেন না মেসি

কিন্তু গোলের দেখা পেলেন না মেসি - ছবি : সংগৃহীত

ফরাসি লিগ ওয়ানে রোববার রাতে লিওকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। লুকাস পাকেতার গোলে লিওর এগিয়ে যাওয়ার পর পিএসজির হয়ে পেনাল্টি কিকে সমতা আনেন নেইমার। শেষের দিকে ইকার্দির গোলে ঘরের মাঠে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে প্যারিসের দলটি।
পিএসজির মাঠে প্রথম ম্যাচ। স্বাভাবিকভাবেই গোলের জন্য মরিয়া ছিলেন মেসি। আশা জাগালেন, কিন্তু গোলের দেখা পেলেন না তিনি। কিন্তু নতুন দলের হয়ে তার গোল অধরাই থেকে গেল।

তবে আশার কথা, এমবাপে ও নেইমারের সঙ্গে তার রসায়ন দ্রুতই বাড়ছে। সেটা কিছুটা অনুভব করেছে লিঁও। তিন তারকায় গড়া পিএসজির আক্রমণভাগ শুরু থেকে চেপে ধরে সফরকারীদের।
ষষ্ঠ মিনিটে আসে মেসির প্রথম সুযোগ। তবে তার শট ব্লক করে দলকে বাঁচান জেসন ডেনায়ের। ৩২ মিনিটে নেইমারের চমৎকার ব্যাক হিলে সুযোগ আসে মেসির সামনে। দূরের পোস্টে শট নেন তিনি। একটু আগে ঝাঁপিয়ে পড়া লোপেস শেষ মুহূর্তে পা দিয়ে পোস্ট ঘেঁষে বাইরে পাঠান বল।

পাঁচ মিনিট পর কিছুই করার ছিল না তার। ৩০ গজ দূর থেকে মেসির ফ্রি কিক ফেরানো সম্ভব নয় ভেবে হাল ছেড়ে দেন এই পর্তুগিজ গোলরক্ষক। কিন্তু ক্রসবার ও পোস্টের মিলনস্থলে লেগে বল চলে যায় বাইরে।

ধারার বিপরীতে ম্যাচের ৫৪ মিনিটে লুকাস পাকেতার গোলে এগিয়ে যায় লিও। এগিয়ে যাওয়ার পর আরও রক্ষণাত্মক হয়ে পড়ে দলটি। একের পর এক আক্রমণ তাদের কাঁপিয়ে দেওয়া পিএসজি দ্রুতই ফিরে সমতায়। ৬৬ মিনিটে সফল স্পট কিকে ব্যবধান ঘুচিয়ে দেন নেইমার।
৭৪ মিনিটে নেইমারের পাসে লক্ষ্যভ্রষ্ট শট নেন মেসি। পরের মিনিটেই তাকে তুলে নেন কোচ পচেত্তিনো। ৮২ মিনিটে দি মারিয়ার জায়গায় ইকার্দিকে নামান কোচ। ৯৪ মিনিটে এমবাপের দারুণ ক্রসে এই আর্জেন্টাইন হেডে করেন দারুণ গোল। ২-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

টানা ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান সুসংহত করেছে পিএসজি। এরই মধ্যে তাদের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে পড়েছে লিঁও।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড

সকল