২৮ অক্টোবর ২০২১
`

জেমি ডেকে অব্যাহতি, সাফ চ্যাম্পিয়নশিপে অন্তর্বর্তী কোচ

জেমি ডে ও অস্কার ব্রুজন - ছবি : সংগৃহীত

আগামী তিন মাস দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বৃটিশ কোচ জেমি ডে’কে। আর এ সময়ে অনুষ্ঠিত হতে যাওয়া সাফ সাফ চ্যাম্পিয়নশীপে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনকে।

শুক্রবার জাতীয় দল কমিটির জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী ১-১৬ অক্টোবর মালদ্বীপের মালেতে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশীপ। অপরদিকে ২০ সেপ্টেম্বর লিগের শেষ ম্যাচ খেলবে বসুন্ধরা কিংস। তাই ২১ সেপ্টেম্বর থেকে তিনি জাতীয় দলের দায়িত্ব গ্রহণ করবেন।

জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘নেপালে ত্রিদেশীয় সিরিজ এবং কিরগিজস্তানে তিন ম্যাচের পারফরম্যান্স পর্যালোচনা করে আমরা জেমি ডে’র উপর সন্তুষ্ট নই। আমাদের সভাপতি মহোদয়ও কোচ পরিবর্তনের পক্ষে মত দিয়েছে। সামগ্রিক বিচার বিশ্লেষণ করে আমরা জেমি ডে’কে আগামী তিন মাস জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে অস্কার ব্রুজনকে দুই মাসের জন্য অর্ন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হচ্ছে।’

জেমি ডে’র সাথে বাফুফের চুক্তি আরো প্রায় এক বছর রয়েছে। চুক্তি থাকায় জেমি ডে’কে সরাসরি বাদ বা বরখাস্ত বলছে না দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। জেমি ডে সম্পর্কে নাবিল বলেন,‘ আগামী তিন মাস তিনি জাতীয় দলের সাথে দায়িত্বে থাকবেন না। এরপর আমরা তার ব্যাপারে সিদ্ধান্ত নেব।’



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)