২৮ অক্টোবর ২০২১
`

মিলানকে কষ্টে হারাল লিভারপুল

মিলানকে কষ্টে হারাল লিভারপুল - ছবি : সংগৃহীত

রুদ্ধশ্বাস লড়াইয়ে এসি মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করেছে ইংলিশ ক্লাব লিভারপুল। অ্যানফিল্ডে বুধবার রাতে ‘বি’গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল।

পুরো ম্যাচে বল দখলে এগিয়ে থেকে আক্রমণে আধিপত্য করা লিভারপুল গোলের জন্য শট নেয় মোট ২৩টি, যার ৮টি লক্ষ্যে। মিলানের ৭ শটের ৪টি লক্ষ্যে ছিল।

চোটের কারণে মিলান শিবিরে ছিলেন না তারকা ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ। শুরু থেকে তাদের চেপে ধরে লিভারপুল। ৯ মিনিটে আত্মঘাতি গোলে এগিয়ে যায় অল রেডসরা। সালাহর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সে ঢুকে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের নেয়া শট প্রতিপক্ষ ডিফেন্ডার ফিকায়ো তোমোরির পায়ে লেগে জালে জড়ায়।

একটু পরই স্পট কিকে গোল করতে ব্যর্থ হন সালাহ, তার শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক মাইক মিয়া। ৪২ মিনিটে ম্যাচে সমতা আনে মিলান। ডি-বক্সের সামনে থেকে লিভারপুল গোলরক্ষক আলিসনকে ফাঁকি দেন আন্তে রেবিচ।

দুই মিনিট পরই লিড নেয় মিলান। গোলটি করেন রিয়াল থেকে ধারে খেলতে আসা দিয়াাস। তার প্রথম শট গোললাইনে ডাইভ দিয়ে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ঠেকালেও বিপদমুক্ত হয়নি। ফাঁকা জালে ফিরতি শটে বল পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিভারপুলের জালে আবার বল পাঠায় মিলান, তবে এবার অফসাইড। পরক্ষণেই সমতা ফেরান মোহামেদ সালাহ (২-২)।

৬৯ মিনিটে জয়সূচক গোল পায় লিভারপুল। কর্নার হেডে ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি মিলানের ডিফেন্ডার। বক্সের মাথা থেকে বুলেট গতির শটে জাল কাপান অধিনায়ক হেন্ডারসন। বাকি সময়ে আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কেউ। ৩-২ গোলের রুদ্ধশ্বাস জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

গ্রুপের আরেক ম্যাচে গোলশূন্য ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও পোর্তো।



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)