১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মিলানকে কষ্টে হারাল লিভারপুল

মিলানকে কষ্টে হারাল লিভারপুল - ছবি : সংগৃহীত

রুদ্ধশ্বাস লড়াইয়ে এসি মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করেছে ইংলিশ ক্লাব লিভারপুল। অ্যানফিল্ডে বুধবার রাতে ‘বি’গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল।

পুরো ম্যাচে বল দখলে এগিয়ে থেকে আক্রমণে আধিপত্য করা লিভারপুল গোলের জন্য শট নেয় মোট ২৩টি, যার ৮টি লক্ষ্যে। মিলানের ৭ শটের ৪টি লক্ষ্যে ছিল।

চোটের কারণে মিলান শিবিরে ছিলেন না তারকা ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচ। শুরু থেকে তাদের চেপে ধরে লিভারপুল। ৯ মিনিটে আত্মঘাতি গোলে এগিয়ে যায় অল রেডসরা। সালাহর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সে ঢুকে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের নেয়া শট প্রতিপক্ষ ডিফেন্ডার ফিকায়ো তোমোরির পায়ে লেগে জালে জড়ায়।

একটু পরই স্পট কিকে গোল করতে ব্যর্থ হন সালাহ, তার শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক মাইক মিয়া। ৪২ মিনিটে ম্যাচে সমতা আনে মিলান। ডি-বক্সের সামনে থেকে লিভারপুল গোলরক্ষক আলিসনকে ফাঁকি দেন আন্তে রেবিচ।

দুই মিনিট পরই লিড নেয় মিলান। গোলটি করেন রিয়াল থেকে ধারে খেলতে আসা দিয়াাস। তার প্রথম শট গোললাইনে ডাইভ দিয়ে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ঠেকালেও বিপদমুক্ত হয়নি। ফাঁকা জালে ফিরতি শটে বল পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই লিভারপুলের জালে আবার বল পাঠায় মিলান, তবে এবার অফসাইড। পরক্ষণেই সমতা ফেরান মোহামেদ সালাহ (২-২)।

৬৯ মিনিটে জয়সূচক গোল পায় লিভারপুল। কর্নার হেডে ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি মিলানের ডিফেন্ডার। বক্সের মাথা থেকে বুলেট গতির শটে জাল কাপান অধিনায়ক হেন্ডারসন। বাকি সময়ে আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কেউ। ৩-২ গোলের রুদ্ধশ্বাস জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

গ্রুপের আরেক ম্যাচে গোলশূন্য ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও পোর্তো।


আরো সংবাদ



premium cement