২৮ অক্টোবর ২০২১
`

শেষ মুহূর্তের গোলে রিয়ালের জয়

শেষ মুহূর্তের গোলে রিয়ালের জয় - ছবি : সংগৃহীত

ঘরের মাঠ সান সিরোতে বারবার আক্রমণ শানাল ইন্টার মিলান। কিন্তু ফিনিশিংয়ের অভাবে পেল না গোলের দেখা। উল্টা রক্ষণ অটুট রেখে শেষ মুহূর্তের গোলে দারুণ জয় পেল রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। জমজমাট লড়াইয়ে ব্যবধান গড়ে দেন বদলি নামা রদ্রিগো।

বিরতির আগে দুর্দান্ত ফুটবল উপহার দেয় ইন্টার মিলান। এ সময় গোলের উদ্দেশে তারা ১৪টি শট নেয়, যার চারটি ছিল লক্ষ্যে। ইন্টারের আক্রমণে একরকম কোণঠাসাই ছিল রিয়াল। তবে দ্বিতীয়ার্ধে আর সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। এই অর্ধে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে রিয়াল। প্রথমার্ধে পাঁচটি শট নেয়া দলটি এই ভাগে নেয় আরো সাতটি, এর দুটি ছিল লক্ষ্যে।

১০ মিনিট পর ইন্টারকে এগিয়ে নেয়ার সুবর্ণ সুযোগ হারান লাউতারো মার্তিনেস। বল দখলে পিছিয়ে থাকা রিয়াল পাল্টা আক্রমণে ২৭ মিনিটে এগিয়ে যেতে পারত। কিন্তু পারেননি বেনজেমা। আট মিনিট পর কর্নারে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন এদের মিলিতাও। প্রথমার্ধের শেষ ১০ মিনিট ভীষণ চাপে ছিল রিয়াল। রিয়াল গোলরক্ষক কোর্তোয়াকে বেশ পরীক্ষা নেন ইন্টারের খেলোয়াড়রা।

দ্বিতীয়ার্ধেও চিত্র একই। ইন্টারের আক্রমণ, রিয়ালের রুখে দেয়া। শেষের দিকে কয়েকটি উল্লেখযোগ্য আক্রমণ করে রিয়াল। ফিনিশিংয়ে দুই দলেরই হতাশাজনক পারফরম্যান্সে ড্রয়ের দিকে এগোচ্ছিল ম্যাচ। আচমকাই ৮৯ মিনিটে রিয়ালের হয়ে জয়সূচক গোলটি করেন রদ্রিগো। কামাভিঙ্গা আলতো ভলিতে ডান পাশে বল বাড়ান রদ্রিগোকে। আর এক ভলিতে ইন্টারের জাল কাপান রদ্রিগো।

গ্রুপের আরেক ম্যাচে মলডোভার ক্লাব শেরিফ তিরাসপুলের মাঠে ২-০ গোলে হেরে গেছে ইউক্রেনের শাখতার দোনেৎস্ক।



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)