২৮ অক্টোবর ২০২১
`

রোমাঞ্চের জয়ে শুরু ম্যানসিটির

রোমাঞ্চের জয়ে শুরু ম্যানসিটির - ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে বড় জয়ে মিশন শুরু করেছে ম্যানচেস্টার সিটি। এ গ্রুপের ম্যাচে ৬-৩ গোলে লাইপজিগকে হারিয়েছে গার্দিওলা বাহিনী। লাইপজিগের হয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন ক্রিস্টোফার এনকুকু।

ইতিহাদ স্টেডিয়ামে সিটির হয়ে একটি করে গোল করেন নাথান আকে, নদি মিকিয়েলে, রিয়াদ মাহরেজ, জ্যাক গ্রিলিশ, জোয়াও কানসেলো ও গাব্রিয়েল জেসুস। বল দখলে দুই দলই সমানে-সমান। তবে আক্রমণে অনেক এগিয়ে সিটি। গোলের উদ্দেশে তাদের নেয়া মোট ১৬ শটের আটটি ছিল লক্ষ্যে। আর লাইপজিগের ১০ শটের মাত্র তিনটি লক্ষ্যে এবং প্রতিটিই গোল।
১৬ মিনিটে আকের গোলে লিড নেয় সিটি। ২৮ মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতি গোলে ব্যবধান দ্বিগুণ হয় দলটির। কেভিন ডে ব্রুনের ডান দিক থেকে গোলমুখে বাড়ানো ক্রসে কোনো হুমকি ছিল না। কিন্তু নিচু হয়ে হেডে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান নদি মুকেলে। ৪২ মিনিটে ব্যবধান ২-১ এ নামিয়ে আনে লাইপজিগ এনকুকুর হেডে।

প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আবারও বাড়ান মাহরেজ (৩-১)। ফেররান তরেসের হেড ডি-বক্সে লাইপজিগের একজনের হাতে লাগলে পেনাল্টিটি পায় সিটি। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে আবারও ব্যবধান কমায় লাইপজিগ। এবারও গোলদাতা এনকুকু (৩-২)। ৫৬ মিনিটে সিটির হয়ে চতুর্থ গোল করেন জ্যাক গ্রেলিশ (৪-২)।

৭৩ মিনিটে সতীর্থের থ্রু বল অফসাইডের ফাঁদ ভেঙে ধরে কোনাকুনি শটে হ্যাটট্রিক পূরণ করেন এনকুকু, ৪-৩। লাইপজিগের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক করলেন তিনি। তিন মিনিট পরই জোয়াও কানসেলো স্কোরলাইন ৫-৩ করেন। আর ৮৫ মিনিটে কাছ থেকে জোরালো শটে লাইপজিগের জালে শেষ বল পাঠান বদলি নামা জেসুস। শেষ পযন্ত ৬-৩ গোলের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)