১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

হতাশার ড্রয়ে শুরু মেসির পিএসজির

হতাশার ড্রয়ে শুরু মেসির পিএসজির - ছবি : সংগৃহীত

আক্রমণভাগে সেরা তিন অস্ত্র। ছিলেন মেসি, নেইমার ও এমবাপে। জয়টা আসা দরকার ছিল খুব সহজেই। কিন্তু চিত্র ভিন্ন। চ্যাম্পিয়ন্স লিগের পিএসজির যাত্রা শুরু হলো এবার ড্র দিয়ে। এ গ্রুপের ম্যাচে ক্লাব ব্রুজের মাঠে ১-১ গোলে ড্র করেছে মেসির পিএসজি।

দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। এররেরা পিএসজিকে এগিয়ে নেওয়ার পর ব্রুজকে সমতায় ফেরান হান্স ফানাকেন। সময়ের সেরা ফরোয়ার্ডদের তিনজনকে নিয়ে সাজানো পিএসজির আক্রমণভাগ পারেনি আগ্রাসী ফুটবল খেলতে। প্রতিপক্ষের রক্ষণে ভুগতে দেখা গেছে নেইমার, এমবাপে ও মেসিকে।

দ্বিতীয়ার্ধে এমবাপে চোট পেয়ে মাঠ ছাড়ার পর দলটির আক্রমণভাগ যেন গুটিয়ে যায় আরো। শেষ দিকে মরিয়া চেষ্টা চালালেও গোল পাননি মেসি; রাঙাতে পারেননি নতুন দলের হয়ে ‘চ্যাম্পিয়ন্স লিগ অভিষেক’। বলের নিয়ন্ত্রণে পিএসজি এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে ব্রুজ।

১৫ মিনিটে প্রতিপক্ষের মাঠে এগিয়ে যায় পিএসজি। এমবাপের দারুণ কাটব্যাকে এররেরার দারুণ প্লেসিং, ১-০। ২৩ মিনিটে মেসির দারুণ এক পাসে এমবাপের শট, কিন্তু তা প্রতিহত করেন প্রতিপক্ষের গোলরক্ষক।

২৭ মিনিটে ম্যাচে সমতা আনে ব্রুজ। এদুয়ার্দ সোবোলের পাসে ফানাকেনের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে জড়ায় জালে, ১-১। এরপর গোটা ম্যাচে গোলের জন্য হন্যে ছিল পিএসজি। কিন্তু পারেনি দলটি। মেসি, নেইমাররা যেন ছিলেন নিজের ছায়া হয়ে।

২৯ মিনিটে মেসির শট ক্রসবারের উপরের দিয়ে চলে যায়। ৪৯ মিনিটে বড় বাঁচা বেঁচে যায় পিএসজি। সতীর্থের ছোট পাসে জ্যাক হেনরির শট এক ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। একটু এদিক-ওদিক হলে হতে পারত গোল। এরপরই চোট পেয়ে মাঠ ছাড়েন এমবাপে; বদলি নামেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

৮০ মিনিটে বক্সের ভেতর থেকে শট নিয়েছিলেন মেসি; কিন্তু বল চলে যায় বেশ বাইরে দিয়ে। শেষ অবধি আর জয়সূচক গোলের দেখাই পায়নি পিএসজি। মেসিদের রুখে দিয়েই জয়ের সমান আনন্দে মাতে ব্রুজ শিবির।

গ্রুপের অন্য ম্যাচে হয়েছে রোমাঞ্চকর লড়াই। যেখানে জার্মানির দল লাইপজিগকে ৬-৩ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা করেছে ম্যানচেস্টার সিটি।



আরো সংবাদ


আ’লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত করোনায় আরো ৭ জনের মৃত্যু পাকিস্তানের মাটিতে খেলতে পারেন কোহলিরা জাতিগত নির্মূল অভিযান চালানোর দায়ে আর্মেনিয়াকে অভিযুক্ত করল আজারবাইজান ফেসবুকে কোরআন নিয়ে কটূক্তি, সিরাজদিখানে আটক যুবক কারাগারে আগামী বছরের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল বালিয়াকান্দিতে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত দ্রুত বিবিআইএন মোটর ভেহিকেল চুক্তি বাস্তবায়নে গুরুতারোপ পররাষ্ট্রমন্ত্রীর ভূরুঙ্গামারীতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান সাম্প্রদায়িক হামলায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে ভারতে মুসলিম নিধনের চিত্র

সকল