১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

জার্মানির জালে ব্রাজিলের ৪ গোল

সতীর্থ অ্যান্টনির সাথে গোল উদযাপন করছেন ব্রাজিলের ফরোয়ার্ড রিচার্লিশন। - ছবি : সংগৃহীত

টোকিও অলিম্পিক ফুটবলের প্রথম দিনেই জার্মানির বিপক্ষে জয় পেয়েছে ব্রাজিল। রিচার্লিশনের হ্যাটট্রিকে জার্মানিকে ৪-২ গোলের ব্যবধানে পরাজিত করেছে দ্যানি আলভেজ বাহিনী।

বৃহস্পতিবার শুরু হয়েছে অলিম্পিক ফুটবল। গেল আসরের ফাইনালের হারের শোধ নিতে মাঠে নামে জার্মানি। কিন্তু প্রতিশোধ তো দূরের কথা, আবারো পরাজিত হয় জার্মানরা।

অন্যদিকে শিরোপা ধরে রাখার মিশনে নামা ব্রাজিলের শুরুটাই হলো জয় দিয়ে।

ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। ব্রাজিলের হয়ে প্রথম গোলটি আসে রিচার্লিশনের পা থেকে। এরপর প্রথমার্ধেই রিচার্লিশন করেন আরো দুই গোল। ২২ মিনিটে দ্বিতীয় এবং ৩০ মিনিটে এসে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

দ্বিতীয়ার্ধে এসে এক গোল পরিশোধ করে জার্মানি। ম্যাচের ৬০ মিনিটে আমিরি জার্মানির হয়ে ব্রাজিলের জালে প্রথম বল পাঠান। তবে ম্যাচের ৬৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জার্মানির আরনল্ডকে। ফলে ১০ জনের দলে পরিণত হয় জার্মানি। ৮৮ মিনিটে জার্মানির হয়ে আরো একটি গোল পরিশোধ করেন বদলি হিসেবে নামা অ্যাচে। ৯৪ মিনিটে এসে দলের হয়ে চতুর্থ গোল করেন পাওলিনহো।

অলিম্পিক গেমসে ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি ছয়টি পদক পেয়েছে ব্রাজিল। কিন্তু হতাশার কথা হচ্ছে একবারই মাত্র স্বর্ণপদক জুটেছে সেলেকাওদের ভাগ্যে। ২০১৬ রিও অলিম্পিকে এসেছিল অধরা সেই সাফল্য। নেইমারের দুর্দান্ত পারফরম্যান্সে চতুর্থ ফাইনালে এসে বাজিমাত করেছে হলুদ শিবির।



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)