১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`

ইসরাইল সফর বাতিল করে দিলো মেসিরা

-

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি আচরণের কারণে গোটা বিশ্বে সমালোচনার শিকার হতে হচ্ছে ইসরাইলকে। এমন আবহে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে প্রীতি ম্যাচ খেলার দাবি করেছিল ইসরাইলের দেশের শীর্ষ লিগের ফুটবল ক্লাব বেইতার জেরুসালেম। তবে সম্প্রতি বার্সার পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, তারা জেরুসালেমে গিয়ে কোনো ম্যাচ খেলতে চায় না।

ফলে বাধ্য হয়েই ম্যাচটি বাতিল করা হয়েছে। ম্যাচটি জেরুসালেমের টেডি স্টেডিয়ামে ৪ অগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই প্রীতি ম্যাচে হওয়ার কথা শুনে বার্সেলোনা ফুটবল দলকে বয়কট করার আহ্বান জানিয়েছিল ফিলিস্তিনিরা।

ক্লাব বেইতার জেরুসালেমের মালিক মোশে হগেগ বিষয়টি নিশ্চিত করেছেন। এক ফেসবুক পোস্টে তিনি লিখেছেন যে, ম্যাচটি আয়োজনের জন্য তাদের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হয়েছিল। বার্সার জেরুসালেমে না খেলার বিষয়টি অবশ্য বিস্মিত করেছে বেইতারের মালিককে। তার করা ফেসবুক পোস্টের শেষ দিকে হগেগ লিখেন, ‘এই বিষয়টি নিয়ে গর্বিত যে আমি একজন ইহুদি, গর্বিত যে আমি একজন ইসরাইলি।’

সূত্র : হিন্দুস্তান টাইমস

 



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)