২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মেসি কখনোই ম্যারাডোনার সমতুল্য নন : ক্যাম্পেস

মেসি কখনোই ম্যারাডোনার সমতুল্য নন : ক্যাম্পেস -

কোপা আমেরিকা জয়ের পর সবারই মাতামাতি লিওনেল মেসিকে নিয়ে। এই ফুটবলার কোপা আমেরিকা দিয়েই তার ক্যারিয়ারে প্রথম বড় কোনো ট্রফি জিতলেন আর্জেন্টিনার হয়ে। সাথে আর্জেন্টিনার ঘরে ২৮ বছর পর কোনো ট্রফি।

অর্জনটির আগ থেকেই মেসির সাথে তুলনা চলছিল দিয়েগো আরমান্ডো ম্যারাডোনার। অবশ্য মেসি এই প্রথম কোপা আমেরিকা জিতলেও ম্যারাডোনার ভাণ্ডারে নেই এই ট্রফি। এমনকি ব্রাজিলের পেলেও জিততে পারেননি কোপ আমেরিকা। পেলে এবং ম্যারাডোনার বিশ্বকাপ ট্রফি জয়ের রেকর্ড আছে। যা এখনো অধরা মেসির।

কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার পর ফের আলোচনায় আসে মেসির সাথে গত বছর মারা যাওয়া ম্যারাডোনর তুলনার প্রসঙ্গ। তবে এই যুক্তি স্বপক্ষে থাকাদের সাথে একেবারেই ভিন্ন মত মারিও ক্যাম্পেসের।

১৯৭৮ এর বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার এই স্ট্রাইকারের মতে, মেসি কোনোভাবেই ম্যারাডোনার সমকক্ষ হতে পারে না। তা মেসি চারটি বিশ্বকাপ জয় করলেও।

ইএসপিএন মেক্সিকোকে দেয়া সাক্ষারকারে ’৭৮ এর বিশ্বকাপে ৬ গোল দিয়ে সর্বোচ্চ গোলদাতা হওয়া ক্যাম্পেস জানান, ‘দূর্ভাগ্যজনকভাবে মেসিকে বসানোর চেষ্টা হচ্ছে ম্যারাডোনার জায়গায়। এটা খুবই কঠিন ম্যারডোনাকে সারা বিশ্ব জুড়ে থাকা আদর্শ ফুটবলারের স্থান থেকে সরানো।’

‘৭৮ এর ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে জোড়া গোল করা ক্যাম্পেস যোগ করেন, মেসি যদি ম্যারাডোনাকে টপকাতে চান তা কখনো সম্ভব নয় এমনকি এই মিশনে তিনি যদি টানা চারটি বিশ্বকাপও জয় করেন।

ঝাঁকড়া চুলের এই স্ট্রাইকারের মতে, ‘মেসি এখনো বিশ্বকাপ জিততে পারেনি। তবে এটা কোনো বিষয় নয়, কয়টি ট্রফি মেসি দলকে দিলো এবং নিজে কয়টি জয় করলো। তিনি কোনো ভাবেই ম্যারাডোনার অর্জনের ধারে কাছে নেই।’

 


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল