০৩ আগস্ট ২০২১
`

লেভানদোভস্কির পোল্যান্ডের বিদায়

লেভানদোভস্কির পোল্যান্ডের বিদায় - ছবি : সংগৃহীত

জয়ের বিকল্প ছিল না। কিন্তু ওই কাজটি করতে পারল না পোল্যান্ড। দলের সবচেয়ে তারকা ফুটবলার লেভানদোভস্কি জোড়া গোল করলেও হার এড়াতে পারেনি তারা। সুইডেনের কাছে শেষ মুহূর্তের গোলে ইউরো ফুটবল থেকে বিদায় নিলো পোল্যান্ড।

রাশিয়ার সেন্ত পিতার্সবুর্গে বুধবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে পোলান্ডকে ৩-২ ব্যবধানে হারিয়েছে আগেই শেষ ষোলোর টিকেট নিশ্চিত করা সুইডেন।
একই সময়ে শুরু আরেক ম্যাচে স্লোভাকিয়াকে ৫-০ গোলে উড়িয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে নকআউট পর্বে পা রেখেছে প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়ন স্পেন। পোল্যান্ডের সঙ্গে বিদায় নিয়েছে স্লোভাকিয়া।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে সবার উপরে সুইডেন। সমান ম্যাচে দুই ড্র ও এক জয়ে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্পেন। তিন পয়েন্ট পাওয়া স্লোভাকিয়া তিনে। লেভানডোস্কির পোল্যান্ডের অবস্থান তলাানিতে, এক পয়েন্ট।

ম্যাচের দুই মিনিটেই এগিয়ে যায় সুইডেন। গোলটি করেন ফর্সবার্গ। দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে সুইডেনের ব্যবধান দ্বিগুণ করেন ফর্সবার্গই। ৬১ মিনিটে ম্যাচে ফেরে পোল্যান্ড। লেভানদোভস্কি করেন গোল। ব্যবধান কমে আসে ২-১ এ। ৮৪ মিনিটে ম্যাচে ২-২ ব্যবধানে সমতা আনে লেভানদোভস্কিই।

অতিরিক্ত সময়ে চমক দেখায় সুইডেন। ভিক্টর ক্লাসনের গোলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সুইডিশরা। অথচ পুরো ম্যাচে বল দখলে পোল্যান্ড ছিল অনেক এগিয়ে, শতকরা ৬৭ ভাগ। ১৮টি শটের ছয়টিই ছিল তাদের লক্ষ্যে। সেখানে ১১টি শটের মধ্যে চারটি ছিল সুইডেনের লক্ষ্যে। ১০টি কর্ণার আদায় করেছিল পোল্যান্ড, সুইডেন পারে ৬টি নিতে।



আরো সংবাদ