২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

লেভানদোভস্কির পোল্যান্ডের বিদায়

লেভানদোভস্কির পোল্যান্ডের বিদায় - ছবি : সংগৃহীত

জয়ের বিকল্প ছিল না। কিন্তু ওই কাজটি করতে পারল না পোল্যান্ড। দলের সবচেয়ে তারকা ফুটবলার লেভানদোভস্কি জোড়া গোল করলেও হার এড়াতে পারেনি তারা। সুইডেনের কাছে শেষ মুহূর্তের গোলে ইউরো ফুটবল থেকে বিদায় নিলো পোল্যান্ড।

রাশিয়ার সেন্ত পিতার্সবুর্গে বুধবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে পোলান্ডকে ৩-২ ব্যবধানে হারিয়েছে আগেই শেষ ষোলোর টিকেট নিশ্চিত করা সুইডেন।
একই সময়ে শুরু আরেক ম্যাচে স্লোভাকিয়াকে ৫-০ গোলে উড়িয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে নকআউট পর্বে পা রেখেছে প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়ন স্পেন। পোল্যান্ডের সঙ্গে বিদায় নিয়েছে স্লোভাকিয়া।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে সবার উপরে সুইডেন। সমান ম্যাচে দুই ড্র ও এক জয়ে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্পেন। তিন পয়েন্ট পাওয়া স্লোভাকিয়া তিনে। লেভানডোস্কির পোল্যান্ডের অবস্থান তলাানিতে, এক পয়েন্ট।

ম্যাচের দুই মিনিটেই এগিয়ে যায় সুইডেন। গোলটি করেন ফর্সবার্গ। দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে সুইডেনের ব্যবধান দ্বিগুণ করেন ফর্সবার্গই। ৬১ মিনিটে ম্যাচে ফেরে পোল্যান্ড। লেভানদোভস্কি করেন গোল। ব্যবধান কমে আসে ২-১ এ। ৮৪ মিনিটে ম্যাচে ২-২ ব্যবধানে সমতা আনে লেভানদোভস্কিই।

অতিরিক্ত সময়ে চমক দেখায় সুইডেন। ভিক্টর ক্লাসনের গোলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সুইডিশরা। অথচ পুরো ম্যাচে বল দখলে পোল্যান্ড ছিল অনেক এগিয়ে, শতকরা ৬৭ ভাগ। ১৮টি শটের ছয়টিই ছিল তাদের লক্ষ্যে। সেখানে ১১টি শটের মধ্যে চারটি ছিল সুইডেনের লক্ষ্যে। ১০টি কর্ণার আদায় করেছিল পোল্যান্ড, সুইডেন পারে ৬টি নিতে।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল