০৩ আগস্ট ২০২১
`

ড্র করে নক আউট পর্বে পর্তুগাল ও ফ্রান্স

-

মৃত্যুকূপে খেলা হলো রুদ্ধশ্বাস। উত্তেজনায় ভরপুর। দাপট দেখালেন রিয়ালের বর্তমান ও সাবেক দুই ফুটবলার। পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো করলেন জোড়া গোল। রিয়ালে খেলা করিম বেনজেমার দুই গোলে হলো পয়েন্ট ভাগাভাগি। আর তাতে ইউরোর নক আউট পর্বে জায়গা হলো দুই দলেরই।

এফ গ্রুপের অপর ম্যাচে হাঙ্গেরীকে কাদিয়ে নক আউট পর্বে উঠে এসেছে জার্মানি। এই ম্যাচটিও হয়েছে দুই গোলে ড্র। এফ গ্রুপে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন ফ্রান্স। চার পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ জার্মানি। চার পয়েন্ট পর্তুগালেরও, গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তৃতীয় স্থানে তারা। সেরা তৃতীয় দল হিসেবে শেষ ষোলোতে পৌছায় রোনালদোরা। যেখানে তাদের মোকাবেলা করতে হবে বেলজিয়ামকে।

৩১ মিনিটে পেনাল্টি থেকে পর্তুগালকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ম্যাচে সমতা আনে ফ্রান্স। প্রাপ্ত পেনাল্টি থেকে গোলটি করেন করিম বেনজেমা।
দ্বিতীয়ার্ধের শুরুতে লিড নেয় ফ্রান্স। অনেক দূর থেকে সতীর্থের দারুণ ক্রসে বক্সের মধ্যে দারুণ প্লেসিং শটে পর্তুগালের জাল কাপান বেনজেমা। গোলশোধে মরিয়া তখন পর্তুগাল। ৬০ মিনিটে দলটি পেয়ে যায় পেনাল্টির দেখা। সেখান থেকে গোল করে দলকে সমতায় ফেরান রোনালদো। এই গোল করে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা ইরানের আলি দাইয়ের রেকর্ড স্পর্শ করেন রোনালদো (১০৯)।

শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়ে ফ্রান্স ও পর্তুগাল। শেষ ষোলোয় ফ্রান্স মোকাবেলা করবে সুইজারল্যান্ডের।



আরো সংবাদ