২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হাঙ্গেরিকে কাঁদিয়ে শেষ ষোলোয় জার্মানি

হাঙ্গেরিকে কাঁদিয়ে শেষ ষোলোয় জার্মানি - ছবি : সংগৃহীত

জিতলেই মিলবে নক আউট পর্বের টিকিট। এমন সমীকরণের ম্যাচে দুই দফায় এগিয়ে গিয়েও পারেনি হাঙ্গেরি। মৃত্যুকূপ খ্যাত এফ গ্রুপের ম্যাচে জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করে ইউরো থেকে অশ্রুসিক্ত বিদায় নিয়েছে হাঙ্গেরি। গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ ষোলোতে পৌছে গেছে জার্মান শিবির। গ্রুপের অপর ম্যাচে ড্র করে নক আউট পর্বে চলে গেছে পর্তুগাল ও ফ্রান্সও।
এফ গ্রুপে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন ফ্রান্স। চার পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ জার্মানি। চার পয়েন্ট পর্তুগালেরও, গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তৃতীয় স্থানে তারা। সেরা তৃতীয় দল হিসেবে শেষ ষোলোতে পৌছায় রোনালদোরা। বিদায় নেয় হাঙ্গেরি।

মিউনিখের অ্যালিয়াঞ্জ অ্যারিনাতে ম্যাচের ১১ মিনিটেই চমকে দেয় হাঙ্গেরী। জালাইয়ের দুর্দান্ত হেডে বল জার্মানির জালে। লিড নেয় হাঙ্গেরী। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে হাভার্টেজের গোলে ম্যাচে সমতা আনে জার্মানি।

এর মিনিট দুয়েক পরই আবার লিড নেয় হাঙ্গেরি। গোলটি করেন স্ক্যাফার। লিড অনেকক্ষণ ধরে রেখেছিল দলটি। আশায় ছিল ভক্তরা। জার্মানিকে বিদায় করে হাঙ্গেরী চলে যাবে শেষ ষোলোয়। কিন্তু না। ৮৪ মিনিটে হাঙ্গেরির হৃদয় এফোর ওফোড় করে দেয় গোরেজকার গোল। ম্যাচে আসে ২-২ গোলে সমতা।

শেষ পর্যন্ত আর কোনো গোলের দেখা পায়নি কোনো দল। ড্রতেই শেষ ষোলো নিশ্চিত হয় জার্মানির। কিন্তু হাঙ্গেরিকে পুড়তে হয় হতশায়।


আরো সংবাদ



premium cement
ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২

সকল