১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শেষ ষোলোয় কে কার মুখোমুখি

শেষ ষোলোয় কে কার মুখোমুখি - ছবি : সংগৃহীত

নানা রেকর্ড, উত্তেজনা আর রোমাঞ্চে ভর করে শেষ হলো ইউরো ফুটবলের গ্রুপ পর্বের খেলা। ছয় গ্রুপের ছয় চ্যাম্পিয়ন ও ছয় রানার্সআপ জায়গা করে নিয়েছে শেষ ষোলোয়। বাকি চার দল এসেছে গ্রুপের সেরা তৃতীয় হিসেবে। সেই চার দল হলো পর্তুগাল, চেক প্রজাতন্ত্র, সুইজারল্যান্ড ও ইউক্রেন।

আগামী ২৬ জুন শুরু হবে শেষ ষোলোর লড়াই। যেখানে হারলেই বিদায়। জয়ী দল উঠে যাবে শেষ আটে। দেখে নেয়া যাক কোয়ার্টার ফাইনালে যাওয়ার লড়াইয়ে কোন দল কার মুখোমুখি হচ্ছে।

সবচেয়ে জমজমাট লড়াই হবে ২৭ জুন। যেখানে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল মুখোমুখি হবে শক্তিশালী বেলজিয়ামের। আরো একটি ম্যাচ আগাম উত্তেজনা ছড়াচ্ছে। ২৯ জুন লন্ডনে যেখানে ইংল্যান্ডের মুখোমুখি হবে পরাশক্তি জার্মানি। লন্ডনে ইতালি খেলবে অস্ট্রিয়ার সঙ্গে।
অন্যদিকে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স খেলবে সুইজারল্যান্ডের সঙ্গে। গত বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়া মোকাবেলা করবে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের।

গ্লাসগোতে ২৯ জুন সুইডেন খেলবে ইউক্রেনের সাথে। বুদাপেস্টে নেদারল্যান্ডসের প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্র। আমস্টারডামে ওয়েলস খেলবে ডেনমার্কের বিরুদ্ধে।
আগামী দুই ও তিন জুলাই হবে কোয়ার্টার ফাইনালের চারটি ম্যাচ। ৬ ও ৭ জুলাই সেমিফাইনাল। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ১১ জুলাই অনুষ্ঠিত হবে কাঙ্খিত শিরোপা নির্ধারণী ফাইনাল।


আরো সংবাদ



premium cement
সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু হবিগঞ্জে বাসচাপায় পিকআপের চালক ও হেলপার নিহত

সকল