৩০ জুলাই ২০২১
`

গোমেজের গোলে শেষ আটে আর্জেন্টিনা

আর্জেন্টিনা জিতেছে - ছবি : সংগৃহীত

জয় এলো ঠিকই। তবে ভক্তদের মন ভরানোর মতো খেলা খেলতে পারেনি আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে কোপা আমেরিকা ফুটবলে গোমেজের একমাত্র গোলে প্যারাগুয়েকে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে শেষ আটের খেলা নিশ্চিত করেছে ম্যারাডোনার উত্তরসূরীরা।

চিলির সাথে ড্র দিয়ে মিশন শুরু করা মেসিরা পেলো টানা দুই ম্যাচে জয়। আগের ম্যাচে উরুগুয়ের সঙ্গে ঠিক একই ব্যবধানে জিতেছিল কোপার ১৪বারের চ্যাম্পিয়নরা।

এ গ্রুপের ম্যাচে ১০ মিনিটেই লিড নেয় আর্জেন্টিনা। ডি মারিয়ার ডিফেন্সচেরা পাসে দারুণ শটে প্যারাগুয়ের গোলরক্ষককে পরাজিত করেন আলেহান্দ্রো ডারিও গোমেজ। কোপা আমেরিকা ফুটবলে প্যারাগুয়ের বিরুদ্ধে হারের রেকর্ড নেই আর্জেন্টিনার (২০ জয়, ৬ ড্র)।

১৮ মিনিটে গোল পেতে পারতেন মেসি। কিন্তু তার নেয়া সেট পিস থেকে কিক অল্পের জন্য চলে যায় পোস্টে বাতাস লাগিয়ে। প্রথমার্ধের শেষের দিকে গোলের দেখা পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার চেয়ে বেশ ভালো খেলেছে প্যারাগুয়ে। বল দখল থেকে শুরু করে সব দিক থেকেই এগিয়ে ছিল দলটি। কিন্তু কাঙ্খিত গোলের দেখাটাই পায়নি তারা। আর গোলের দেখা মেলেনি মেসিদেরও। ১ গোলের কষ্টের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।
ম্যাচের পরিসংখ্যানে দেখা মিলছে প্যারাগুয়ের আধিপত্য। পোস্টে আর্জেন্টিনার ৮ শটের মধ্যে চারটি ছিল লক্ষ্যে। সেখানে ১০ শটের দুটি ছিল প্যারাগুয়ের লক্ষ্যে। বল দখলে প্যারাগুয়ের ছিল শতকরা ৫৭ ভাগ। আর্জেন্টিনার ৪৩ ভাগ। সঠিক পাসেও আর্জেন্টিনার চেয়ে একটু এগিয়ে ছিল প্যারাগুয়েনরা।

আর্জেন্টিনা যেখানে ফাউল করেছে ১১টি, প্যারাগুয়ে সেখানে ২৩টি। আক্রমণের ধার বেড়ে যাওয়ায় কর্ণারও বেশি পেয়েছে প্যারাগুয়ে, ৯টি। আর্জেন্টিনা সেখানে আদায় করতে পেরেছে মাত্র দুটি কর্নার।

দিন শেষে জয়ই মুখ্য। আর সেটাই করতে পেরেছে আর্জেন্টিনা। দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে এ গ্রুপের শীর্ষে রয়েছে মেসিরা। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে চিলি। এক জয় ও এক হারে তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে প্যারাগুয়ে। উরুগুয়ে চারে (১ পয়েন্ট), পাচে থাকা বলিভিয়া এখন পর্যন্ত পয়েন্টের দেখা পায়নি।



আরো সংবাদ