২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে শীর্ষে চেক প্রজাতন্ত্র

ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে শীর্ষে চেক প্রজাতন্ত্র - ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে ইংল্যান্ডের সাথে হার। দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য মুখিয়ে ছিল ক্রোয়েশিয়া। কিন্তু পারেনি তারা। ইউরো ফুটবলে ডি গ্রুপের ম্যাচে শুক্রবার ক্রোয়েশিয়াকে রুখে দিয়েছে চেক প্রজাতন্ত্র।

হাম্পডেন পার্ক স্টেডিয়ামে দুই দলের মধ্যকার ম্যাচটি অমীমাংসিত থেকেছে ১-১ গোলে। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের সাথে ২-০ গোলে জিতেছিল চেকপ্রজাতন্ত্র। দ্বিতীয় ম্যাচে গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াকে রুখে দিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেছে চেক প্রজাতন্ত্র।

অথচ ধারে ভারে এগিয়ে ছিল ক্রোয়েশিয়া। তবে মাঠের খেলায় বেশ টক্কর দিয়েছে চেক প্রজাতন্ত্র। বল দখলে ক্রোয়েশিয়ার চেয়ে এগিয়ে ছিল চেক শিবির, শতকরা ৫২ ভাগ। দুই দলই গোল পোস্টে শট নেয় ১১টি। লক্ষ্যে ক্রোয়েশিয়ার শট ছিল দুটি, চেকের একটি। দুই দলই কর্ণার আদায় করে চারটি।

৩৭ মিনিটে লিড নেয় চেক প্রজাতন্ত্র। প্রাপ্ত পেনাল্টি থেকে গোলটি করেন প্যাট্রিক শিক। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে সমতা আনে ক্রোয়েশিয়া। ক্রোয়াটদের হয়ে মূল্যবান গোলটি করেন ইভান পেরেসিক।

দুই ম্যাচে এক জয় ও এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে ডি গ্রুপের শীর্ষে উঠে এসেছে চেক প্রজাতন্ত্র। এক জয়ে তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। দুই ম্যাচে এক হার ও এক ড্রয়ে এক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ক্রোয়েশিয়া। পয়েন্টের খাতা খুলতে পারেনি স্কটল্যান্ড।

আগামী ২২ জুন গ্রুপের শেষ ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। নক আউট পর্বে যেতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই ক্রোয়াটদের। একই দিন চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হবে ইংল্যান্ড।


আরো সংবাদ



premium cement