২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্লোভাকিয়াকে হারিয়ে শীর্ষে সুইডেন

স্লোভাকিয়াকে হারিয়ে শীর্ষে সুইডেন - ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে স্পেনের সাথে গোলশূন্য ড্র। দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ালো সুইডেন। হারালো স্লোভাকিয়াকে। দারুণ জয়ে গ্রুপের শীর্ষে উঠে নক আউট পর্বের সম্ভাবনা জোরালো করেছে সুইডিশ শিবির।

রাশিয়ার সেন্ত পিতার্সবুর্গে শুক্রবার ‘ই’ গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে সুইডেন। সফল স্পট কিকে ব্যবধান গড়ে দেন এমিল ফর্সবার্গ। প্রথম ম্যাচে জয় দিয়ে পোল্যান্ডকে হারিয়ে মিশন শুরু করেছিল স্লোভাকিয়া। এই ম্যাচটি জিতলে নক আউট পর্বে চলে যেত দলটি। কিন্তু না, অপেক্ষা বাড়ল তাদের।

প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। উল্লেখযোগ্য কোনো সুযোগও তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় সুইডেন। ৭৭ মিনিটে এগিয়ে যায় দলটি। পেনাল্টি থেকে গোলটি করেন ফর্সবার্গ। ডি বক্সে সুইডিশ ফরোয়ার্ড রবিন কোয়াইসনকে দুবব্রাউকাই ফাউল করলে পেনাল্টি পায় সুইডেন।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় ৩৬৫ মিনিট পর জালের দেখা পেল সুইডেন। এর আগে তারা সবেশষ গোল করেছিল ২০১৬ আসরে, গ্রুপ পর্বের প্রথম ম্যাচে।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে সুইডেন। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে স্লোভাকিয়া। এক ম্যাচ থেকে স্পেনের পয়েন্ট ১, পোল্যান্ডের ০। আগামী বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খেলবে সুইডেন; একই দিন স্লোভাকিয়ার প্রতিপক্ষ স্পেন।


আরো সংবাদ



premium cement