২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফুটবল জীবন কি শেষ হয়ে গেল এরিকসনের? কী ইঙ্গিত চিকিৎসকদের

ফুটবল জীবন কি শেষ হয়ে গেল এরিকসেনের? কী ইঙ্গিত চিকিৎসকদে -

হৃদরোগ বিশেষজ্ঞের মতে ক্রিশ্চিয়ান এরিকসন আর ফুটবল খেলতে পারবেন না। হৃদরোগে আক্রান্ত হয়ে থাকলে ইতালিতে ইন্টার মিলানের হয়েও আর খেলার সম্ভবনা নেই তার। এর আগে কোনো দিন হৃদরোগের কোনো সমস্যা ধরা পড়েনি তার।

শনিবার রাতে ফিনল্যান্ড বনাম ডেনমার্কের ম্যাচে হঠাৎ মাঠের মধ্যে পড়ে যান এরিকসন। মাঠের মধ্যে ১০ মিনিট চিকিৎসা করার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। জ্ঞান ফিরলেও কী কারণে তিনি পড়ে গিয়েছিলেন তা এখনো স্পষ্ট নয়। মনে করা হচ্ছে হৃদরোগের কোনো সমস্যার কারণে এমন ঘটেছিল। মাঠের মধ্যেই তাকে সিপিআর দিয়েছিলেন ডেনমার্কের অধিনায়ক সাইমন কায়ের।

হৃদরোগের সমস্যা থাকলে ইতালিতে ফুটবল খেলা নিষিদ্ধ। মিলানের হয়ে খেলেন এরিকসেন। হৃদরোগের কোনো সমস্যা ধরা পড়লে ইটালিতে তার পক্ষে খেলা সম্ভব নয়।

হৃদরোগ বিশেষজ্ঞ স্কট মারে এক সাক্ষাৎকারে বলেন, ‘ওর ফুটবল কেরিয়ার শেষ বলেই মনে হচ্ছে। ইতালির আইন অনুযায়ী কোনো খেলোয়াড়ের হৃদরোগ থাকলে তাকে খেলায় অংশগ্রহণ করতে দেয়া হয় না।’

মারের মতে ইসিজি করার পরেই পরিষ্কার হবে কী কারণে এরিকসনের এমন হয়েছিল। তবে ১১ বছরের ফুটবল কেরিয়ারে হৃদরোগের কোনো সমস্যা ছিল না তার। হঠাৎ কেন এমন হলো তা জানার জন্য উদগ্রীব ফুটবল বিশ্ব।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement