৩০ জুলাই ২০২১
`

ভালো আছেন এরিকসেন, ফিনল্যান্ড জিতল ১ গোলে

ভালো আছেন এরিকসেন, ফিনল্যান্ড জিতল ১ গোলে - ছবি : সংগৃহীত

আতঙ্ক ভর করলেও শেষ পর্যন্ত বিপদমুক্ত ক্রিশ্চিয়ান এরিকসন। গোটা ফুটল বিশ্ব স্বস্তির নিঃশ্বাস ফেলল। শনিবার ইউরো কাপের ফিনল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচের ৪৩ মিনিটের মাথায় মাঠের মধ্যে সংজ্ঞাহীন হয়ে পড়েন ডেনমার্কের মিডফইল্ডার ক্রিশ্চিয়ান এরিকসন। মাঠেই ফুটবলারকে সিপিআর দেয়া হয়। এরপর জ্ঞান ফেরে তার। ইন্টার মিলানে খেলা এই মিডফিল্ডার সজ্ঞানেই মাঠ ছাড়েন। তাকে সাথে সাথে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপরই উয়েফার পক্ষ থেকে টুইট করে জানানো হয় যে ভালো আছেন এরিকসন। তার সুস্থতার খবর আসার পর ডেনমার্ক ও ফিনল্যান্ডের ফুটবলাররা আবার ম্যাচ খেলতে রাজি হন। আর তাতে ম্যাচে ফিনল্যান্ডের কাছে ১-০ গোলে পরাজিত হয় ডেনমার্ক।

উল্লেখ্য, ফিনল্যান্ডের বিরুদ্ধে ডেনমার্কের গ্রুপ-বি'র প্রথম ম্যাচ তখন প্রথমার্ধের ৪০ মিনিট ছুঁয়েছে। হঠাৎ করেই দৌড়াতে দৌড়াতে ফিনল্যান্ডের ৩০ গজের বক্স পেরনোর পরই মাঠেই পড়ে যান এরিকসেন। সেই সময় তার আশেপাশে তার দল বা ফিনল্যান্ডের কোনো ফুটবলার ছিলেন না।
দৃশ্যটি দেখার পর রেফারিসহ ফুটবলাররা চলে আসেন তার কাছে। মেডিক্যাল টিমের সদস্যরা দৌড়ে আসেন। মাঠেই শুরু হয় চিকিৎসা। তারপর মাঠ থেকে ৫০০ মিটার দূরে এক হাসপাতালে নিয়ে যাওয়া হয় এরিকসনকে। তার বাবার সঙ্গে কথা বলে এরিকসনের এজেন্ট মার্টিন স্কুটস জানান যে এরিকসন সজ্ঞানে রয়েছেন, কথাও বলছেন তারকা ফুটবলার।

এদিকে ডেনমার্কের ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে টুইট করে জানানো হয়, ‘আপাতত ভালো আছেন এরিকসেন। হাসপাতালে তার চিকিৎসা চলছে। সেখানে ডাক্তাররা তার শারীরিক অবস্থা খতিয়ে দেখছেন।’

এমন জরুরি অবস্থায় দুই দলের ম্যানেজারের সাথে আলোচনায় বসেন দায়িত্বে থাকা ম্যাচ কমিশনার। ম্যাচ বেশ কিছুটা সময় স্থগিত থাকলেও তখনই জানানো হয় বাতিল হচ্ছে না এই ম্যাচ। দু পক্ষের ফুটবলাররাই রাজি হওয়ায় ম্যাচ শুরু হয়। প্রথমার্ধের শেষের দিকেই মাঠে অচেতন হয়ে পড়েন এরিকসন। মাঠের ভিতর তার শুশ্রুষায় প্রায় ১০ মিনিট অতিবাহিত হয়।

এরপর ম্যাচ শুরু হয়। ফিনল্যান্ডের ম্যাচের দ্বিতীয়ার্ধে ফিনল্যান্ডের পোহানপালোর গোলে পরাজিত হয় ডেনমার্ক। ইউরোতে জয় দিয়ে শুরু করলেও তা বড় সুখস্মৃতি হলো না ফিনল্যান্ডের কাছে।
সূত্র : জি নিউজ ও হিন্দুস্তান টাইমস



আরো সংবাদ