৩০ জুলাই ২০২১
`

তিন দিনেই ইনিংস হারলো ওয়েস্ট ইন্ডিজ

ইনিংস হারলো ওয়েস্ট ইন্ডিজ - ছবি সংগৃহীত

সেন্ট লুসিয়ায় প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাথা তুলে দাঁড়াতে পারল না স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। তিন দিনেই ইনিংস ব্যবধানে হেরেছে ক্যারিবিয়রা। দুই টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

প্রথম ইনিংসে মাত্র ৯৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে কুইন্ট ডি ককের হার না মানা সেঞ্চুরিতে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা করে ৩২২ রান। দ্বিতীয় ইনিংসে ১৬২ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ।
শনিবার দক্ষিণ আফ্রিকা জেতে ইনিংস ও ৬৩ রানে।

দ্বিতীয় দিন শেষেই বুঝা গিয়েছিল বড় ব্যবধানে হারতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ৪ উইকেটে ৮২ রান। বাকি ৬ উইকেটে লড়াই করেও ইনিংস হার এড়াতে পারেনি স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়দের হয়ে ১৫৬ বলে সর্বোচ্চ ৬২ রান করেন রোস্টন চেজ। পাওয়েল ১৪, শেই হোপ ১২, কাইল মায়ার্স ১২, ব্লাকউড ১৩ রান করেন। বাকিদের মধ্যে কেউ ছুতে পারেনি দুই অঙ্কের রান।

বল হাতে দক্ষিণ আফ্রিকার হয়ে ঝড় তোলেন পেসার রাবাদা। ২০ ওভারে ৩৪ রানে তিনি নেন ৫ উইকেট। নরটজ ৩টি ও মাহারাজ নেন ২টি করে উইকেট।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১৪১ রানের দারুণ অপরাজিত ইনিংস খেলেন কুইন্টন ডি কক। ১৭০ বলের ইনিংসে তিনি হাকান ১২টি চার ও সাতটি ছক্কা। ফিফটির দেখা পান মারক্রাম (৬০)। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে চারটি উইকেট নেন জেসন হোল্ডার। জেইডেন তিনটি, রোচ দুটি, কর্নওয়াল নেন একটি উইকেট। আগামী ১৮ জুন সেন্ট লুসিয়াতেই শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।



আরো সংবাদ