২৪ জুলাই ২০২১
`

২০৩০ সালের ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজনের পরিকল্পনা করছে সৌদি

ফিফা ওয়ার্ল্ড কাপ ট্রফি - ছবি সংগৃহীত

সৌদি আরব একটি মার্কিন পরামর্শক সংস্থাকে নিয়োগ করেছে যাতে করে তারা ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজন করতে পারে। মার্কিন দৈনিক দ্যা নিউইয়র্ক টাইমস শুক্রবার এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজনের এ প্রকল্পে কাজ করা একজন পরামর্শক বলেন, ‘২০৩০ সালের ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজনের এ প্রকল্পে সাহায্যের জন্য বেশ কয়েকজন পশ্চিমা পরামর্শককে ডাকা হয়েছে। এ পশ্চিমা পরামর্শকদের প্রধান করা হয়েছে বোস্টান কনসালটিং গ্রুপকে।

ওই সৌদি পরামর্শক বলেন, ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজনের এ প্রচেষ্টাকে সীমাবদ্ধ চিন্তার আওতায় রাখা যাবে না। কোনো ইউরোপীয় দেশের সাথে মিলে হলেও এ ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজনের চিন্তা করছে দেশটি। কিন্তু এটা বলা যায় যে এ টুর্নামেন্টটি আয়োজনের তেমন কোনো নিশ্চয়তা নেই। কারণ পারস্য উপসাগরীয় অঞ্চলে সৌদি আরবের প্রতিবেশী দেশ কাতার ২০২২ সালের ফিফা ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্টটি আয়োজন করছে।

সৌদি আরবকে ফিফা ওয়ার্ল্ড কাপ টুর্নামেন্ট আয়োজন করার সময় শক্তিশালী ইউরোপীয় প্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হতে হবে, এসব দেশের মধ্যে যুক্তরাজ্যও আছে। যদিও সৌদি কর্মকর্তারা ২০৩০ সালের ফিফা ওয়ার্ল্ড কাপ আয়োজনের জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন।

এদিকে সৌদি আরব ফুটবল বিশ্বকাপ আয়োজনে নিয়োজিত সংস্থা ফিফা আর এ ফুটবল নিয়ন্ত্রক সংস্থার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর সাথে ভালো যোগাযোগ রাখছেন। জানুয়ারিতে সৌদি আরব সফরের সময় দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে আলাপকালে জিয়ান্নি ইনফান্তিনো মধ্যপ্রাচ্য অঞ্চলে একতা সৃষ্টিতে ফুটবলের ভূমিকা সম্পর্কে আলোচনা করেন।

সূত্র : মিডলইস্ট আই



আরো সংবাদ


টাইগারদের চোখ এখন ‘ফাইনালে’ দেশে তৈরি হচ্ছে ফেসবুক-হোয়াটসঅ্যাপের বিকল্প : প্রতিমন্ত্রী চীন থেকে ২৬ বা ২৭ জুলাই আসবে আরো ৩০ লাখ ডোজ টিকা বিয়ানীবাজারে ২ গ্রামবাসীর সংঘর্ষে অর্ধশতাধিক আহত, দোকানপাট ভাংচুর সুবর্ণচরে যৌতুকের দাবিতে গৃহবধূকে বেঁধে নির্যাতনের অভিযোগ ফ্রান্সের পার্লামেন্টে বিতর্কিত ‘বিচ্ছিন্নতাবাদ বিরোধী’ আইন পাস রোববার থেকে সীমিত আকারে চলবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান তামাক নিয়ন্ত্রণ আইন : সংশোধনের চেয়ে বাস্তবায়ন জরুরি ২৮ কেজির ভোল মাছের দাম ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকা করোনায় আরো ১৯৫ জনের মৃত্যু, শনাক্তের হার ৩২.৫৫ মহাসড়কে বাসের বিকল্প পিকআপ-মাইক্রো-সিএনজি

সকল