২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মেসিরা না পারলেও বার্সার মেয়েদের শিরোপা জয়

শিরোপা জিতে বার্সেলোনার মেয়েদের উল্লাস - ছবি : সংগৃহীত

গতবার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল স্পেনিশ জায়ান্ট ফুটবল ক্লাব বার্সেলোনা। কিন্তু এবার তারা শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে। উয়েফা চ্যাম্পিয়নস লিগে এবার ধূসর বার্সেলোনাকেই দেখা গেছে।

তবে মেসিরা না পারলেও প্রথমবারের মতো মেয়েদের খেলায় ইউরোপীয় ফুটবলের শীর্ষ আসরের আসরের শিরোপা জিতে নিয়েছে বার্সেলোনা।

রোববার রাতে মেয়েদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার মুখোমুখি হয়েছিল চেলসি। যেখানে বার্সার মেয়েরা জিতেছে ৪-০ গোলে। চারটি গোলই এসেছে প্রথম ৩৬ মিনিটে।

গুটেনবার্গে স্পেনের প্রথম দল হিসেবে এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা। প্রথমবারের মতো ফাইনাল খেলতে এসে স্বপ্ন পূরণ হলো না চেলসির।

প্রথম মিনিটেই এগিয়ে যায় বার্সা। আত্মঘাতী গোল করে বসেন চেলসির জার্মান মিডফিল্ডার মেলানি লিওপোলজ। ১৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন আলেকজিয়া পুতেয়াস।

২০ মিনিটে স্কোর ৩-০ করেন স্প্যানিশ মিডফিল্ডার আইতানা বোনমাতি। ৩৬ চেলসির কফিনে শেষ পেরেক ঠুকেন ক্যারোলিন গ্রাহাম হানসেন। দ্বিতীয়ার্ধে গোল না হলেও বড় জয় থেকে বার্সাকে বঞ্চিত করতে পারেনি চেলসি।

মেয়েরা না পারলেও চেলসির পুরুষ ফুটবলারদের জন্য রয়েছে সুযোগ। আগামী ২৯ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে চেলসি। অল ইংলিশ ফাইনালে চেলসির সামনে শিরোপা জয়ের সুযোগ।


আরো সংবাদ



premium cement