১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি সালাহর আহ্বান

মোহাম্মদ সালাহ - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনিদের উপর ইসরাইলি বাহিনীর বর্বরতার নিন্দা জানিয়ে নিরীহ মানুষদের হত্যা বন্ধে সম্ভব সবকিছু করতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন ইউরোপীয় ফুটবল ক্লাব লিভারপুলের খেলোয়াড় ও মিসরের নাগরিক মোহাম্মদ সালাহ।

ফিলিস্তিনে সবশেষ ইসরাইলি এ হামলায় শিশুসহ অন্তত ৩৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলা অব্যাহত থাকায় অঞ্চলটিতে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

অবরুদ্ধ গাজার কয়েকটি এলাকা লক্ষ করে মঙ্গলবার ইসরাইলের বোমাবর্ষণের পর সালাহ এ আহ্বান জানালেন।

এক টুইটে সালাহ বিশেষ করে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে উদ্দেশ করে বলেন তিনি যেন সংঘর্ষ ও নিরীহ মানুষদের হত্যা বন্ধে দ্রুত পদক্ষেপ নেন।

টুইটে সালাহ বলেন, ‘আমি বিশ্ব নেতৃবৃন্দসহ এ দেশের, যে দেশে আমি গত চার বছর যাবত অবস্থান করছি তার (ব্রিটেন) প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাচ্ছি তারা যেন তাদের ক্ষমতায় যা করা সম্ভব তার সবটুকু অবিলম্বে সহিংসতা ও নিরীহ মানুষদের হত্যা বন্ধে ব্যবহার করেন ‘

শেষে বলেন, ‘যথেষ্ট হয়েছে।’

টুইটারে সালাহর ১ কোটি ৪৩ লাখ ফলোয়ার রয়েছে। তার টুইটটি কয়েক মিনিটের মধ্যে কয়েক হাজার বার শেয়ার হয়েছে।

তিনি অধিকৃত জেরুসালেমের আল-আকসা মসজিদের ডোম অফ দি রকে তার একটি ছবি পোস্ট করার কিছু সময় পর ওই টুইটটি করেন।

তবে ২৮ বছর বয়সী সালাহ টুইটে সরাসরি ফিলিস্তিনিদের কথা উল্লেখ না করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচিত হচ্ছেন। সেই সাথে তাকে দোষারোপ করা হচ্ছে, কেন তিনি দেরিতে বিষয়টি নিয়ে কথা বলেছেন, যেখানে অন্য খেলোয়াড়েরা আগেই এ বিষয়ে উদ্বেগ জানিয়েছেন।

এদিকে ইসরাইলি হামলায় গাজা সিটির একটি বহুতল আবাসিক ভবন ধ্বংস হওয়ার পর হামাসের সশস্ত্র শাখা আল-কাসেম ব্রিগেড ইসরাইলের তেল আবিবকে লক্ষ করে অন্তত ১৩০টি রকেট নিক্ষেপ করেছে।

বুধবার ফিলিস্তিনের গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরাইলি আক্রমণে নিহতের সংখ্যা ১৩ শিশুসহ ৪৩ জনে পৌঁছেছে। আহত হয়েছেন আরো ২৫০ জন। অপরদিকে গাজা থেকে রকেট হামলায় অন্তত পাঁচ ইসরাইলি নাগরিক নিহত হয়েছে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল