২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ম্যানইউর হারে শিরোপা উৎসব ম্যানসিটির

-

শিরোপা জিততে চলেছে দলটি। এমন আবহ কয়েক সপ্তাহ ধরে। অপেক্ষা ছিল সেই মাহেন্দ্রক্ষণটির। গত শনিবারই হতে পারত উৎসব। কিন্তু চেলসির কাছে হেরে অপেক্ষা বাড়ে ম্যানসিটির। অবশেষে অপেক্ষার অবসান। শিরোপা থেকে এক জয় দূরে থাকা গার্দিওলা শিবির এবার মাঠে নামার আগেই উৎসবে মাতোয়ারা।

মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেডের পরাজয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত হয়েছে ম্যানচেস্টার সিটির। ঘরের মাঠে ওল্ড ট্র্যাফোর্ডে লেস্টার সিটির সঙ্গে ২-১ গোলে হারে রেড ডেভিলসরা।
৩৫ ম্যাচে ২৫ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানসিটির পয়েন্ট ৮০। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা ম্যানইউর পয়েন্ট ৭০। ১০ পয়েন্টের ব্যবধান। দুই দলের বাকি আছে তিন ম্যাচ। এই ম্যাচগুলো হারলেও শিরোপায় কোনপ্রকার আচর পড়বে না ম্যানসিটির। ৩৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লেস্টার সিটি। ৩৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা চেলসি।

এই নিয়ে গত এক দশকে পঞ্চমবার প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি। ইংলিশ ফুটবলের শীর্ষ লিগে মোট সপ্তমবার। গত চার বছরে তিন লিগ শিরোপা।

লিগ কাপ শিরোপা আগেই ঘরে তুলেছে সিটি। এবার জিতল প্রিমিয়ার লিগ। আগামী ২৯ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসিকে হারাতে পারলেই ট্রেবল পূর্ণ হবে দারুণ ছন্দে থাকা দলটির।

লিগে আগের ১৪ ম্যাচে অপরাজিত ম্যানইউ ম্যাচের দশম মিনিটে পিছিয়ে পড়ে। টিলেমানসের ক্রসে দারুণ ভলিতে গোলটি করেন টমাস। পাল্টা জবাব দিতে দেরি করেনি ম্যানইউ। ১৫ মিনিটে একজনকে কাটিয়ে নিচু শটে সমতা টানেন গ্রিনউড (১-১)।

দ্বিতীয়ার্ধের ৬৬ জয়সূচক গোল পায় লেস্টার। কর্নারে লাফিয়ে নেওয়া হেডে গোলটি করেন তুর্কি ডিফেন্ডার সুইয়োনজু। দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে লেস্টার সিটি। প্রিমিয়ার লিগের ইতিহাসে চতুর্থ দল হিসেবে একই মৌসুমে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জয়ের কীর্তি গড়লো লেস্টার সিটি।


আরো সংবাদ



premium cement