১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
আরামবাগ ৩:১ শেখ জামাল

আরামবাগের দূর্দান্ত প্রথম জয়

আরামবাগের দূর্দান্ত প্রথম জয় - ছবি নয়া দিগন্ত

দুই দলেই প্রথম। একটি লজ্জ্বার। অপরটি গর্বের। রেলিগেশন এড়িয়ে টিকে থাকার বিশাল অবলম্বন। দলের কর্মকর্তা আর সমর্থকদের দারুন এক ঈদ উপহার। গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই প্রথম জয়ই পেয়েছে পয়েন্ট টেবিলের তলানীতে থাকা আরামবাগ ক্রীড়া সংঘ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে তাদের ৩-১ গোলে জয় শিরোপার রেসে থাকা লে: শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালের এই লিগে প্রথম হার। ১৬ খেলায় আরামবাগের পয়েন্ট ৫। শেখ জামালের সংগ্রহ ১৫ ম্যাচে ৩২।

ক্যাসিনো কেলেংকারীর পর ম্যাচ পাতানোতে জড়িয়ে পড়া। এ জন্য ফিরতি পর্বে আগের ম্যানেজমেন্টকে বাদ দেয় আরামবাগ। সাথে চার ফুটবলারকেও। নতুন কোচ শেখ জাহিদর রহমান মিলনের অধীনে দল যে ক্রমশ: ভালো করছে ফিরতি লিগই তার প্রমান। আগের ম্যাচে মুক্তিযোদ্ধার সাথে গোলশূন্য ড্র করার পর কাল তাদের পিছিয়ে পড়েও অসাধারন এক জয়। ১৫ মিনিটে মতিঝিল ক্লাব পাড়ার দল পিছিয়ে পড়ে।

মনির আলমের লব থেকে বল বুক দিয়ে নামিয়ে ডান পায়ের তীব্র ভলিতে লিগে নিজের ১৩ তম গোল করেন ওমার জোবে। গাম্বিয়ান এই স্ট্রাইকারের এই গোলের লিড কাজে লাগাতে পারেনি শেখ জামাল। তা গোলরক্ষক জিয়া এবং ডিফেন্ডারদের ভুলে। যে কারনে তৃতীয় গোলের পর কোচ শফিকুল ইসলাম মানিক তুলে নেন জিয়াকে।


৩৪ ও ৩৬ মিনিটে সোলেমান সিল্লার দুটি প্রচেস্টা ব্যর্থ হয়। তার পরের চেস্টা পোস্টে আঘাত হানে। এরপরই ৪৫ মিনিটে দর্শনীয় গোল আরামবাগের। উজবেক ফরোয়ার্ড আবদুল কাদিরভ প্রায় ৩০ গজ দূর থেকে নেয়া ফ্রি-কিকে পরাস্ত করেন জিয়াকে। এই প্রেরণায় উজ্জীবিত আরামবাগের ফুটবলাররা বিরতির পর আরো মরিয়া হয়ে উঠে। এরই ফল শ্রুতিতে ৫৪ ও ৫৬ মিনিটে তাদের আরো দুই গোল।

প্রথমটি রাহাত মিয়ার লম্বা থ্রো মনির আলমের কাঁধে লেগে ওমর ফারুকের সামনে গেলে হেডে তা জালে পাঠান তিনি। ৫৬ মিনিটে বক্সের ঠিক উপরে এসে বলের ফ্লাইট মিস করেন গোলরক্ষক জিয়া। আবদুল কাদিরভ সে বলের দখল নিয়ে ক্যাট ব্যাক করেন। উঠতি স্ট্রাইকার নিহাদ জামান উচ্ছ্বাস তাতে বাম পায়ের শটে পান লিগের ৬ষ্ঠ গোল।

এরপর শেখ জামালের ফরোয়ার্ডদের গোল মিস আর আরামবাগ কিপার আবুল কাশেম মিলনের প্রতিরোধে হার নিয়ে মাঠ ত্যাগ তিন বারের লিগ চ্যাম্পিয়নদের। আর রেফারী সায়মন সানি শেষ বাঁশি বাজালে মাঠেই সেজদা দেন আরামাবাগের ফুটবলাররা।

ঈদ ও বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির জন্য আজ থেকে ২১ জুন পর্যন্ত বন্ধ প্রিমিয়ার লিগ।


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল