২৮ জুলাই ২০২১
`

২০২৫ সাল পর্যন্ত পিএসজিতেই থাকছেন নেইমার

২০২৫ সাল পর্যন্ত পিএসজিতেই থাকছেন নেইমার - ছবি : সংগৃহীত

পিএসজির সাথে ২০২৪-২৫ মৌসুম পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। ফরাসি চ্যাম্পিয়ন ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। ২০১৭ সালে বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে আসার পর ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে এই ব্রাজিলিয়ান তিনটি লিগ ওয়ান শিরোপা জয় করেছেন।

২৯ বছর বয়সী নেইমার নতুন চুক্তিতে স্বাক্ষর করার পর এক বিবৃতিতে বলেছেন, ‘পিএসজির সাথে আরো কিছুদিন থাকার সুযোগ পেয়ে আমি দারুন আনন্দিত। প্যারিসে আমি খুব ভাল আছি। এই দলের একজন সদস্য হতে পেরে আমি গর্বিত। এখানকার খেলোয়াড়, কোচ সবাই অসাধারণ।’

পিএসজি কোজ মরিসিও পোচেত্তিনো এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘নেইমারের মত একজন প্রতিভাবান খেলোয়াড় চুক্তি নবায়ন করায় পিএসজি পরিবারের সকলেই দারুন খুশী।’

পিএসজির হয়ে লিগ শিরোপা ছাড়াও দুটি ফরাসি কাপের শিরোপা জয় করেছেন নেইমার। কিন্তু এখনো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা অধরা থেকে গেছে। গত মৌসুমে ফাইনালে খেললেও শিরোপাটা হাতে তোলা হয়নি। এবারের আসরেও ফাইনালে খেলার স্বপ্ন থেকে মাত্র একটি ম্যাচ দুরে ছিল পিএসজি। সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির কাছে পরাজিত হয়ে তাদের বিদায় নিতে হয়েছে।

নতুন এই চুক্তির মাধ্যমে নেইমার সকল জল্পনা কল্পনারও অবসান ঘটিয়েছেন। ট্রান্সফার মার্কেটে গুজব ছিল বার্সেলোনা আবারো তাদের পুরনো তারকাকে দলে ফিরিয়ে আনতে আগ্রহী। যদিও সাম্প্রতিক সময়ে নেইমার বারবারই প্যারিসে থিতু হবার ইঙ্গিত দিয়েছিলেন। যে কারনে পিএসজির সাথে নতুন এই চুক্তিতে কেউই খুব একটা অবাক হয়নি।

২০১৯ সালে লিওনেল মেসি একবার বলেছিলেন নেইমার বার্সেলোনায় ফিরে আসলে তিনি খুশীই হবেন। নেইমারের পরে এখন তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে দলে ধরে রাখার চেষ্টা করবে পিএসজি। ইতোমধ্যেই এমবাপ্পেকে দলে ভেড়ানোর জন্য ইউরোপের শীর্ষ ক্লাবগুলো ব্যস্ত হয়ে উঠেছে।

সূত্র : বাসস



আরো সংবাদ