২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ম্যানসিটিকে হারিয়ে ফাইনালের প্রস্তুতি সারল চেলসি

ম্যানসিটিকে হারিয়ে ফাইনালের প্রস্তুতি সারল চেলসি - ছবি : সংগৃহীত

জিতলেই চ্যাম্পিয়ন। এমন সমীকরণের ম্যাচে শনিবার ম্যানচেস্টার সিটি হেরে গেছে চেলসির কাছে। ইতিহাদ স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে দ্য ব্লুজরা জিতেছে ২-১ গোলে।

শিরোপা জিততে অপেক্ষা বাড়ল ম্যানসিটির। তবে এই জয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের প্রস্তুতিটা ভালোমতো সারলো চেলসি। আগামী ২৯ মে তুরস্কের ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে চেলসি ও সিটি।

গত মাসে এফএ কাপের সেমি-ফাইনালে সিটিকে হারিয়ে ফাইনালে ওঠে চেলসি। এবার লিগের এই জয়, ইউরোপ সেরার মঞ্চে শিরোপা লড়াইয়ে নামার আগে নিশ্চিতভাবে আত্মবিশ্বাস আরো বেড়ে যাবে টুখেলের হাত ধরে বদলে যাওয়া দলটির।

ঘরের মাঠে ৪৪ মিনিটে এগিয়ে গিয়েছিল ম্যানসিটি। ডি-বক্সে গাব্রিয়েল জেসুসের পাসে শট নিতে পারেননি আগুয়েরো। পেছন থেকে ছুটে গিয়ে ফাঁকা জালে বল পাঠান স্টার্লিং। প্রথমার্ধের যোগ করা সময়ে ডি-বক্সে জেসুস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি।

আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরোর দুর্বল শট খুব সহজেই ঠেকান মেন্ডি।

৬৩ মিনিটে সমতায় ফেরে চেলসি। আসপিলিকুয়েতার পাসে জিয়াশের নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়া এদেরসনের হাত ছুঁয়ে জালে জড়ায় (১-০)। ৭৯ ও ৮১ মিনিটে বল জালে পাঠিয়েও অফসাইডের কারণে গোল পায়নি চেলসি। যোগ করা সময়ে ব্যবধান গড়ে দেন আলোনসো। ভেরনারের পাসে ছয় গজ বক্সের একটু সামনে থেকে শটে বল জালে পাঠান তিনি। জয়ের আনন্দে মাঠ ছাড়ে চেলসি।

৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ১৮ জয় ও ১০ ড্রয়ে ৬৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে চেলসি। ১ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে নেমে গেছে লেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল